Inqilab Logo

ঢাকা, রোববার, ১৮ নভেম্বর ২০১৮, ০৪ অগ্রহায়ণ ১৪২৫, ০৯ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী
শিরোনাম

সরকারের পদক্ষেপ আমরা পর্যবেক্ষণ করছি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০১ এএম

খালেদা জিয়াকে দেশের বিশেষায়িত কোনো হাসপাতালে চিকিৎসার নির্দেশনা চেয়ে করা রিটের ওপর দ্বিতীয়বারের মতো নট টুডে (শুনানি আজ নয়) আদেশ দিয়েছেন হাইকোর্ট। খালেদা জিয়ার আইনজীবীদের সময় আবেদনের পরিপ্রেক্ষিতে গতকাল বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি আহমেদ সোহেলের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। এসময় খালেদা জিয়ার আইনজীবী বলেছেন, সরকারের পদক্ষেপ আমরা পর্যবেক্ষণ করছি এবং সময় নিচ্ছি।
আদালতে খালেদা জিয়ার পক্ষে শুনানিতে ছিলেন ব্যারিস্টার কায়সার কামাল। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোখলেছুর রহমান। গত সোমবার খালেদা জিয়ার আবেদনটি হাইকোর্টের কার্যতালিকায় রাখা হয়েছিল। তবে শুনানির প্রস্তুতির জন্য আরো সময় প্রয়োজন উল্লেখ করে হাইকোর্টে সময় চেয়েছিলেন তাঁর আইনজীবীরা। এরপর মামলাটি মঙ্গলবারের কার্যতালিকায় এলে শুনানি না করে পুনরায় সময় নেন খালেদা জিয়ার আইনজীবীরা। আদালত খালেদা জিয়ার আইনজীবী কায়সার কামাল বলেন, আজকের জন্য আমরা আবেদনটি পরিচালনা করতে চাই না। আদালত এর কারণ জানতে চান। এ পর্যায়ে ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোখলেছুর রহমান আদালতকে বলেন, বিষয়টি নিয়ে বেশ কিছু উন্নতি হয়েছে। তাঁর চিকিৎসার জন্য এরই মধ্যে একটি মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। এ সময় আইনজীবী কায়সার কামাল বললেন, বিএনপির প্রতিনিধিদল স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সঙ্গে যোগাযোগ করেছিল। সেটার পরিপ্রেক্ষিতে খালেদা জিয়ার পক্ষ থেকে পাঁচজন ডাক্তারের নাম চাওয়া হয়েছিল। সেই তালিকাও দেয়া হয়েছে। যেহেতু সরকার এ বিষয়ে পদক্ষেপ নিয়েছে, তাই আমরা আশা করছি, অন্যান্য অধিকার ক্ষুণ্ণ হলেও উনাকে সরকার চিকিৎসা দেবে। সেই প্রত্যাশায় সরকারের পদক্ষেপ আমরা পর্যবেক্ষণ করছি এবং সময় নিচ্ছি। তবে আদালতকে জানিয়েছি, সরকার যদি খালেদা জিয়ার পর্যাপ্ত চিকিৎসা দেন, সে ক্ষেত্রে হয়তো আমাদের এ মামলা পরিচালনা না করাও হতে পারে। জবাবে আদালত বলেন, আপনারা তো ইউনাইটেড হাসপাতালে তাঁর চিকিৎসা করতে চাইছেন বলে পত্র-পত্রিকায় দেখছি। এ সময় আইনজীবী কায়সার কামাল আদালতকে বলেন, তাঁর উপযুক্ত চিকিৎসা যেখানে নিশ্চিত হবে, সেখানেই তাঁর চিকিৎসার দাবি করছি। তাঁর অসুস্থতা অনুযায়ী ট্রিটমেন্ট যেখানে হবে, সে ধরনের হাসপাতালেই তাঁর চিকিৎসা চাইছি। এ পর্যায়ে খালেদা জিয়ার আইনজীবীদের উদ্দেশে আদালত বলেন, যেহেতু আপনারা বিষয়টি নিয়ে পদক্ষেপগুলো পর্যবেক্ষণ করছেন, সে ক্ষেত্রে নট টুডে থাকল। তবে পরবর্তী সময়ে মামলাটি কার্যতালিকায় থাকবে। গত রোববার বিশেষায়িত বেসরকারি হাসপাতালে চিকিৎসা সুবিধা চেয়ে হাইকোর্টে রিট করেন খালেদা জিয়ার আইনজীবী।#



 

Show all comments
  • আরজু ১২ সেপ্টেম্বর, ২০১৮, ২:৩৫ এএম says : 0
    খালেদা জিয়াকে দেশের বিশেষায়িত কোনো হাসপাতালে চিকিৎসা দেয়া হোক
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর