Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

কোরআান তেলাওয়াত দিয়ে বিএনপির অনশন শুরু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ সেপ্টেম্বর, ২০১৮, ১০:২৭ এএম | আপডেট : ১০:৩৪ এএম, ১২ সেপ্টেম্বর, ২০১৮

কারাবন্দি দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে পূর্ব ঘোষিত অনশন কর্মসূচি শুরু হয়েছে। বুধবার (১২ সেপ্টেম্বর) সকাল ১০টা থেকে রমনার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন প্রাঙ্গণে অনশন কর্মসূচি শুরু হয়। পবিত্র শুরু হ‌য়ে‌ছে কোরআন তেলোয়াতের মাধ্যমে এই অনশন কর্মসূচি আনুষ্ঠানিকভাবে শুরু হয়। চলবে দুপুর ১২টা পর্যন্ত।

তবে আনুষ্ঠানিকভাবে অনশন শুরু হওয়ার অাগেই সকাল ৯টা থেকেই নেতাকর্মীরা অনশন কর্মসূচি শুরু করে দেন। ১০টায় অনশন শুরু হওয়ার কথা থাকলেও সকাল সাড়ে ৮টা থেকেই অনশনস্থলে জড়ো হতে থাকেন বিএনপি ও দলের অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

নেতাকর্মীরা স্লোগানে স্লোগানে উত্তাল করে তুলেছেন। ‘জে‌লের তালা ভাঙব, খালেদা জিয়াকে আনব,’ ‘আমাদের মায়ের মুক্তি চাই’, ‘আমার নেত্রী আমার মা জেলে থাকতে দেবো না’, জিয়ার সৈ‌নিক এক হও লড়াই ক‌রো’, ‘খা‌লেদা জিয়ার কিছু হ‌লে জ্বল‌বে আগুন ঘ‌রে ঘ‌রে’ ইত্যাদি স্লোগান দিচ্ছেন নেতাকর্মীরা।

দলের প্রতিষ্ঠাতা সাবেক প্রেসিডেন্ট জিয়াউর রহমান, চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ছবি সম্বলিত প্ল্যাকার্ড, বিভিন্ন ব্যানার ও স্লোগান সম্বলিত ফেস্টুন বহন করছেন।

অনশনে দলের সিনিয়র নেতারা অংশগ্রহণ করবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপির অনশন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ