Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

হিজরি নববর্ষ উদযাপনে চাঁদপুরে ইসলামি সাংস্কৃতিক অনুষ্ঠান

স্টাফ রিপোর্টার, চাঁদপুর থেকে | প্রকাশের সময় : ১২ সেপ্টেম্বর, ২০১৮, ১:৫০ পিএম

হিজরি নববর্ষ ১৪৪০ উদযাপনে জুলফিকার হামদ-নাত ও গজল পরিবেশক দল চাঁদপুর দারুচ্ছুন্নাত দীনিয়া মাদরাসায় আলোচনা সভা ও ইসলামী সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করেছে। বুধবার সকাল ৭টায় শহরের মুন্সি বাড়ি রেলগেট এলাকায় হিজরি নববর্ষকে বরণ করে সুললিত কণ্ঠে কোরআন তেলাওয়াত, হামদ-নাত, আউলিয়া সঙ্গীত ও ইসলামী গজল পরিবেশনের মাধ্যমে। পরবর্তীতে হিজরি নববর্ষ ও মুসলমানদের নিজস্ব সংস্কৃতি তথা তাহ্জীব-তামাদ্দুন নিয়ে বিশেষ আলোচনা করেন জুলফিকার হামদ-নাত গজল পরিবেশক দলের প্রধান উপদেষ্টা মাওঃ মোহাম্মদ সাইফুদ্দীন খন্দকার।
সভাপতিত্ব করেন বিশিষ্ট ব্যাংকার ও সমাজ সেবক আলহাজ মোঃ হাসান আলী ভূঁইয়া। দীনিয়া মাদরাসার শিক্ষক হাফেজ মাওঃ মোঃ শাহাদাত হোসাইনের সঞ্চালনায় উপস্থিত ছিলেন আনোয়ারা ইসলাম দাখিল মাদরাসার সুপার মুফতি মাওঃ মোঃ জিয়াউদ্দিন খন্দকারসহ স্থানিয় গন্যমান্য ব্যক্তিবর্গ।
অনুষ্ঠানে মিলাদ ও কিয়াম পরিচালনা করেন জুলফিকার হামদ-নাত ও গজল পরিবেশক দলের সদস্য ফয়সাল আহমেদ। দোয়া ও মোনাজাত করেন মাওলানা মোহাম্মদ সাইফুদ্দীন খন্দকার। পরে উপস্থিত সকলের মাঝে তবররুক বিতরণ করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ