Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৯ নভেম্বর ২০১৮, ০৫ অগ্রহায়ণ ১৪২৫, ১০ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

খালেদা জিয়া মৌলিক অধিকার বঞ্চিত : চট্টগ্রামে বিএনপির প্রতীকী অনশন

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১২ সেপ্টেম্বর, ২০১৮, ৭:০২ পিএম

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার সুচিকিৎসা, ন্যায় বিচার, মৌলিক অধিকার থেকে বঞ্চিত উল্লেখ করে মহানগর বিএনপির সভাপতি ডাঃ শাহাদাত হোসেন বলেছেন, সরকার তাকে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে। তিনি অবিলম্বে খালেদা জিয়াকে নিঃশর্ত মুক্তি দেয়ার দাবি জানান। কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে বুধবার নাসিমন ভবনস্থ দলীয় কার্যালয় মাঠে প্রতীকী অনশন কর্মসূচিতে সভাপতির বক্তব্যে তিনি একথা বলেন। সকাল ১০টা থেকে দুই ঘণ্টার অনশন কর্মসূচিতে বিভিন্ন পেশাজীবী এবং রাজনৈতিক নেতৃবৃন্দ বৈরী আবহওয়া উপেক্ষা করে যোগ দেন।
অনশন শেষে বাংলাদেশ বার কাউন্সিলের সদস্য এডভোকেট দেলোয়ার হোসেন চৌধুরী নেতৃবৃন্দকে জুস পান করিয়ে অনশন ভঙ্গ করান। কর্মসূচিতে শত শত নেতাকর্মী যোগ দেন। এতে মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর, সামশুল আলম, আবু সুফিয়ান, এম এ আজিজ, মো: মিয়া ভোলা, হাজী মো: আলী, আশরাফ চৌধুরী, হারুন জামান, সৈয়দ আহামদ, মাহাবুব আলম, নাজিম উদ্দিন আহমেদ, লায়ন কামাল উদ্দিন, ইকবাল চৌধুরী, এম এ হান্নান, জাহিদুল করিম কচি, এস এম সাইফুল আলম, কাজী বেলাল উদ্দিন প্রমুখ বক্তব্য রাখেন। চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির উদ্যোগে কর্ণফুলী সেতু এলাকায় এবং উত্তর জেলা বিএনপির উদ্যোগে নাসিমন ভবনে অনশন কর্মসূচি পালিত হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ