Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৪ নভেম্বর ২০১৮, ৩০ কার্তিক ১৪২৫, ০৫ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী
শিরোনাম

পদ্মার ভাঙন কবলিত এলাকার খোঁজ রাখছেন প্রধানমন্ত্রী -এনামুল হক শামীম

শরীয়তপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১২ সেপ্টেম্বর, ২০১৮, ৭:৩০ পিএম

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম বলেছেন, শরীয়তপুরের জাজিরা-নড়িয়া এলাকার পদ্মার ভাঙনে সব হারাদের পুর্নবাসন করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সব ধরনের উদ্যোগ গ্রহণ করবেন। ইতোমধ্যে ভাঙনরোধে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছেন। তিনি নিয়মিতই ভাঙন কবলিত এলাকার খোঁজ নিচ্ছেন।

বুধবার সকালে শরীয়তপুরের নড়িয়া শহীদ মিনারে তার মায়ের নামে প্রতিষ্ঠিত বেগম আশ্রাফুন্নেছা ফাউন্ডেশনের পক্ষ থেকে পদ্মায় ভাঙন কবলিত দেড় হাজার পরিবারকে নগদ অর্থ, খাদ্য সামগ্রী প্রদানকালে এসব কথা বলেন তিনি।

শামীম বলেন, আওয়ামী লীগ সরকার যখনই ক্ষমতায় থাকে, হতদরিদ্র ও প্রাকৃতিক দূর্যোগে ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়ায়। কেউ না খেয়ে মারা যায় না। বঙ্গবন্ধু ও শেখ হাসিনা ছাড়া নড়িয়াবাসী কিছুই বোঝেন না। বার বার এ এলাকায় নৌকার প্রার্থীরা বিজয়ী হয়েছেন। সরকার নড়িয়ার পদ্মার ভাঙন কবলিত মানুষের পাশে ছিল, আছে আগামীতেও থাকবে। এছাড়া ভাঙন কবলিতদের নিয়মিত খোঁজখবর নেওয়ার জন্য স্থানীয় আওয়ামীলীগ নেতাকর্মী, জনপ্রতিনিধি, প্রবাসীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এনামুল হক শামীম।

এর আগে তিনি নড়িয়ার ভাঙন কবলিত সাধুরবাজার, ওয়াপদা, চন্ডিপুর, বাঁশতলা, নড়িয়া লঞ্চঘাট, শুরেশ্বর, ঘড়িঘার এলাকা পরিদর্শন করেন।

জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও নড়িয়া উপজেলার সাবেক চেয়ারম্যান হাজ্বী ওহাব বেপারী’র সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক কাজী আবু তাহের। বিশেষ অতিথি ছিলেন, পুলিশ সুপার আব্দুল মোমেন, নড়িয়ার ইউএনও সানজিদা ইয়াসমিন।

বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আবুল কালাম আজাদ, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান ও সংগঠনের সাধারন সম্পাদক এমএ কাইয়ুম, নড়িয়া পৌর মেয়র শহিদুল ইসলাম বাবু রাড়ী, উপজেলা ভাইস-চেয়ারম্যান জাকির বেপারী, মহিলা ভাইস-চেয়ারম্যান নাজমা মোস্তফা, কেন্দ্রীয় উপ-কমিটির সহ-সম্পাদক জহির সিকদার প্রমূখ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ