Inqilab Logo

ঢাকা, শনিবার, ২৩ ফেব্রুয়ারি ২০১৯, ১১ ফাল্গুন ১৪২৫, ১৭ জামাদিউস সানি ১৪৪০ হিজরী।

রানার অটোমোবাইলের প্রথম দিনে ৫০টি বিডিং সর্বোচ্চ দর ৮৪ টাকা

অর্থনৈতিক রিপোর্টার : | প্রকাশের সময় : ১৩ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০১ এএম

বুক বিল্ডিং পদ্ধতিতে রানার অটোমোবাইল লিমিটেডের শেয়ার কেনার জন্য প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের নিলাম প্রথমদিন শেষে ৩৩ জন বিডার বিড করেছে। এর মধ্যে প্রতিটি শেয়ার সর্বোচ্চ ৮৪ টাকা দিয়ে একজন বিডার এক লাখ ৪৮ হাজার ৮০০টি শেয়ার কেনার জন্য বিড করেছে। যার মোট মূল্য এক কোটি ২৪ লাখ ৯৯ হাজার ২০০ টাকা। আর সর্বনিম্ন ৩০ টাকা দিয়ে দুইজন বিডার পাঁচ লাখ ৮১ হাজার ৬০০টি শেয়ার কেনার জন্য বিড করেছে। যার মোট মূল্য এক কোটি ৭৪ লাখ ৪৮ হাজার টাকা।
কোম্পানিটির বিডিং গত সোমবার বিকেল ৫টা থেকে শুরু হয়েছে। যা চলবে আজ বৃহস্পতিবার বিকেল ৫টা পর্যন্ত। এক্ষেত্রে ইলিজিবল ইনভেস্টর অর্থাৎ যোগ্য বিনিয়োগকারী অংশ নেবে।
শুরুতে কোম্পানির প্রতিটি শেয়ার ৮১ টাকা দিয়ে একজন বিডার ১ লাখ ৫৪ হাজার ৩০০টি শেয়ার কেনার জন্য বিড করেছে। যার মোট দর ১ কোটি ২৪ লাখ ৯৮ হাজার ৩০০ টাকা।
জানা যায়, একজন বিডার সর্বোচ্চ ১ কোটি ৮৭ লাখ ৫০ হাজার টাকার শেয়ার কেনার জন্য বিড করতে পারবেন। বিডিংয়ে যোগ্য বিনিয়োগকারীরা কোম্পানিটির ৬২ কোটি ৫০ লাখ টাকার শেয়ার কেনার জন্য শেয়ার দর প্রস্তাব করতে পারবেন।
বিডিংয়ে অংশ নেওয়া অন্যান্য বিডারদের মধ্যে সর্বোচ্চ ১২ জন ৫০ টাকা করে দর প্রস্তাব করেছেন। এছাড়া দুই জন ৮৩ টাকা, দুইজন ৮২ টাকা, ৩ জন ৮১ টাকা, ৮ জন ৮০ টাকা, একজন ৭২ টাকা, ২জন ৫৭ টাকা, ১জন ৫৬ টাকা, ৫৫ টাকায় ৩জন, ৪৫ টাকায় ২ জন, ৪৩ টাকায় ১ জন, ৪২ টাকায় ৩জন, ৪০ টাকায় ৪ জন, ৩৬ টাকায় একজন, ৩৫ টাকায় একজন, ৩৩ টাকা করে দর প্রস্তাব করেছেন একজন। এক্ষেত্রে ৫০ জন বিডার মোট ১ কোটি ৪ লাখ ৩০ হাজার ৬০০টি শেয়ার ৫৩ কোটি ৬৩ লাখ ৭১ হাজার টাকায় কেনার জন্য দর প্রস্তাব করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রানার অটোমোবাইল
আরও পড়ুন