Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৭ নভেম্বর ২০১৮, ০৩ অগ্রহায়ণ ১৪২৫, ০৮ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

শাহজালালের কার্গো সার্ভিস ২৪ ঘণ্টা চালু রাখার নির্দেশ

অর্থনৈতিক রিপোর্টার : | প্রকাশের সময় : ১৩ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০১ এএম

আকাশপথে পণ্য পরিবহনে গতি আনতে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে কার্গো সেবা ২৪ ঘণ্টা চালু রাখার নির্দেশনা দিয়েছে প্রধানমন্ত্রীর কার্যালয়।
আমদানি মালামাল খালাস করার জন্য সংশ্লিষ্ট ব্যাংকের এলসি ওপেনিং শাখাগুলোও আগামী শনিবার খোলা রাখার সিদ্ধান্ত দেওয়া হয় প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে।
গত মঙ্গলবার রাতে মুখ্য সচিব মো. নজিবুর রহমানের সভাপতিত্বে এক বৈঠকে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের কার্গো সার্ভিস ২৪ ঘণ্টা চালু রাখা, ওয়ানস্টপ সার্ভিস চালু করাসহ সিদ্ধান্তগুলো হয়।
প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বৈঠকের সিদ্ধান্ত গুলো জানানো হয়। এসডিজি বিষয়ক মুখ্য সমন্বয়ক আবুল কালাম আজাদ, এফবিসিসিআই, বিজিএমইএ-এর সভাপতিসহ বিভিন্ন অংশীদারদের নিয়ে এই বৈঠক হয়।
সভায় সিদ্ধান্ত হয়েছে, বিমানবন্দরে কার্গো আসার আগেই প্রি-এরাইভাল প্রসেসিং সম্পন্ন করতে হবে, প্রতি কার্যদিবসে মালামাল ডেলিভারি দেওয়ার জন্য রাত ৯টা পর্যন্ত ওয়্যারহাউজ খোলা রাখার প্রয়োজনীয় ব্যবস্থা নিতে হবে, যদি কোনো এয়ারওয়ে বিল পরিশোধের বাকি থাকে তা ক্লিয়ারের উদ্দেশ্যে বর্ধিত সময়ের জন্য ওয়্যারহাউজ খোলা রাখতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।