Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮, ৬ আশ্বিন ১৪২৫, ১০ মুহাররাম ১৪৪০ হিজরী‌

আরএমপির ক্রাইসিস রেসপন্স টিম এর যাত্রা শুরু

রাজশাহী ব্যুরো : | প্রকাশের সময় : ১৩ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০১ এএম

আরএমপির নবগঠিত ক্রাইসিস রেসপন্স টিম (সিআরটি) এর সদস্যদের সাথে মতবিনিময় করেন গতকাল আরএমপি’র পুলিশ কমিশনার এ কে এম হাফিজ আক্তার বিপিএম এর সাথে সৌজন্য সাক্ষাত করেন। উপস্থিত ছিলেন আমেরিকান এম্ব্যাসির এন্টি টেরিরিজম এসিসটেন্ট কর্মসূচির সিনিয়র আইন বাস্তবায়নকারী উপদেষ্টা ক্রিস উইংগার্ড। সিআরটির পচিশ সদস্যকে মাসব্যাপি জর্ডান ইন্টারন্যাশনাল পুলিশ ট্রেনিং সেন্টার, জর্ডানে মার্কিন যুক্তরাষ্ট্রের এটিএ এর তত্তবধানে সফলভাবে প্রশিক্ষণ সম্পন্ন করেছে। এ সময় আরো উপস্থিত ছিলেন আরএমপি’র ডিসি (সদর) তানভীর হয়দার চৌধুরী, ডিসি (বোয়ালিয়া), ডিসি (সিটিএসবি) আবু আহাম্মদ আল মামুন, ডিসি (কাশিয়াডাঙ্গা), মোঃ জয়নুল আবেদীন, এসি (সদর) মোঃ ইফতে খায়ের আলম, এসি (ডিবি) মোঃ ফজলুল করিমসহ সিআরটির সদস্যবৃন্দ। ক্রিস উইংগার্ড আরএমপি কমিশনার এর সাথে রাজশাহী মহানগরীর আইন শৃঙ্খলা নিয়ে আলোচনা করেন এবং আরএমপি’র সাম্প্রতিক কার্যক্রমের প্রশংসা করেন।
মূলত রাজশাহী এলাকায় সন্ত্রাস দমন, জঙ্গীবাদ দমন, মাদক চোরাচালান প্রতিরোধসহ বড় ধরনের সহিংসতা মোকাবেলা করার জন্য (সিআরটি) গঠন করা হয়েছে। প্রশিক্ষণের মাধ্যমে বিশেষ টিম সোয়াট এর আদলে এই টিম গড়ে তোলা হয়েছে। এই টিমের সদস্য সংখ্যা ২৪জন। আরএমপি’র ১জন এডিসি, ২জন সিনিয়র এসি, ২জন ইন্সপেক্টর, ৫জন এসআই, ১জন এএসআই এবং ১৩জন চৌকষ কনস্টবল নিয়ে এই টিম গঠন করা হয়েছে। যে কোন সঙ্কটময় পরিস্থিতিতে সাহসিকতা নিয়ে অভিযান পরিচালনা করা, জঙ্গীবাদ দমন করা, সন্ত্রাসীদের গ্রেফতার অভিযান পরিচালনা করা ইত্যাদি বিষয়ে বিশেষ প্রশিক্ষণ দেয়া হয়েছে। ভবিষ্যতে সিআরটি টিমের সদস্যদের পর্যায়ক্রমে অন্যান্য বিষয়ে উচ্চতর প্রশিক্ষণ দেয়া হবে বলে ক্রিস উইংগার্ড জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ