Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৯ ফেব্রুয়ারি ২০১৯, ০৭ ফাল্গুন ১৪২৫, ১৩ জামাদিউস সানি ১৪৪০ হিজরী।

নারীদেরও উচ্চ শিক্ষা অর্জন করতে হবে

-মেয়র নাছির

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ১৩ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০১ এএম

সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, দেশ গঠনে নারীর অংশগ্রহণ জোরদার করতে শিক্ষার বিকল্প নেই। নারীদেরও উচ্চ শিক্ষায় শিক্ষিত হতে হবে। গতকাল (বুধবার) চসিক সম্মেলন কক্ষে কাপাসগোলা সিটি কর্পোরেশন মহিলা কলেজের পরিচালনা পরিষদের এক সভায় সভাপতির বক্তব্যে তিনি একথা বলেন। এ নগরীতে নারী শিক্ষার জন্য শিক্ষা প্রতিষ্ঠান অপ্রতুল উল্লেখ করে মেয়র বলেন, কাপাসগোলা মহিলা কলেজ নারী শিক্ষায় অগ্রণী ভূমিকা পালন করে যাচ্ছে। এ কলেজের উন্নয়ন অপরিহার্য। প্রায় ৬ কোটি টাকা ব্যয়ে কলেজে একটি নতুন বহুতল বিশিষ্ট একাডেমিক ভবন নির্মাণের উদ্যোগ নেয়া হয়েছে বলে জানান মেয়র।
সভায় চসিক সচিব ও ভারপ্রাপ্ত প্রধান শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ আবুল হোসেন, শিক্ষা কর্মকর্তা সাইফুর রহমান, অধ্যক্ষ ও সদস্য সচিব মনোয়ারা জাহান বেগম, পরিচালনা পরিষদের সদস্য নাসরীন আকতার, মোহাম্মদ ইব্রাহিম, এম এম শহীদুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।
এদিকে মেয়র আ জ ম নাছির উদ্দীন গতকাল সিঙ্গাপুর ব্যাংকক মার্কেটের ১-৫তলা পর্যন্ত আধুনিকায়নের কাজ পরিদর্শন করেন। কর্পোরেশনের অর্থায়নে আয়বর্ধক প্রকল্প হিসেবে ২৫ কোটি টাকা ব্যায়ে এ নির্মাণ কাজ চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেয়র নাছির


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ