Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৭ নভেম্বর ২০১৮, ০৩ অগ্রহায়ণ ১৪২৫, ০৮ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

সিরিজ খুইয়ে মেজাজ হারালেন কোহলি

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ১৩ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০১ এএম

‘গত দেড় দশকের সেরা দল’ তকমা নিয়ে ইংল্যান্ডে টেস্ট সিরিজ খেলতে নেমেছিল ভারতীয় ক্রিকেট দল। কিন্তু আসেনি আগের ১৫ বছরের চেয়ে ভিন্ন কোন ফল। আগের তিন সফরের ধারাবাহিকতা বজায় রেখে এ সিরিজেও হেরেছে বড় ব্যবধানে। তবে পার্থক্য একটাই, এবার বেশ প্রতিদ্ব›িদ্বতামূলক ক্রিকেট খেলেছে বিরাট কোহলির দল। তবু ৪-১ ব্যবধানে সিরিজ হেরে যাওয়ায় কোহলিদের গায়ে থাকা ‘গত দেড় দশকের সেরা দল’ তকমা নিয়ে হাস্যরসের সৃষ্টি হয় সবখানে। সামাজিক যোগাযোগ মাধ্যমে এটিকে ঘিরে টিপ্পনী দিতেও ছাড়েননি অনেকেই। শুধু তাই নয়, সিরিজ শেষে সংবাদ সম্মেলনেও এ ব্যাপারে কথা শুনতে হয় ভারতীয় অধিনায়ককে। যার ফলে নিজের মেজাজ ধরে রাখতে ব্যর্থ হন তিনি।
সংবাদ সম্মেলনের এক পর্যায়ে একজন সাংবাদিক কোহলিকে বলেন, ‘বিরাট, সিরিজ চলাকালীন আপনার দলকে বারবার গত ১৫ বছরের সেরা ভারতীয় দল হিসেবে উল্লেখ করা হয়েছে। এটা কি আপনাদের জন্য বাড়তি চাপ ছিল? আপনার কি আসলেই মনে হয় আপনারা গত ১৫ বছরের সেরা?’ প্রশ্নটা ঠিক সহজভাবে নেননি বর্তমান সময়ের অন্যতম সেরা এ ব্যাটসম্যান। তিনি পাল্টা প্রশ্ন ছুঁড়ে দিয়ে বলেন, ‘আমাদের অবশ্যই বিশ্বাস করতে হবে আমরা সেরা, নয় কি?’ জবাবে সাংবাদিক পাল্টা প্রশ্ন ছুঁড়েন, ‘কিন্তু এটা কি আসলেই ভারতের গত ১৫ বছরের সেরা দল?’ এবার কোহলির প্রশ্ন, ‘আপনার কি মনে হয়?’ সাংবাদিকের উত্তর, ‘আমার মনে হয় না!’ কোহলি তখন থেমে গিয়ে বলেন, ‘আপনি নিশ্চিত নন? ঠিক আছে। এটা আপনার মতামত। ধন্যবাদ।’ এটি বলেই পরবর্তী প্রশ্নের দিকে মনোযোগ দেন কোহলি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর