Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৭ নভেম্বর ২০১৮, ০৩ অগ্রহায়ণ ১৪২৫, ০৮ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী
শিরোনাম

নাশকতার মামলা পাঁচ শতাধিক বিএনপি নেতাকর্মীর জামিন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০১ এএম

বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীর দিন গত ১ সেপ্টেম্বর দেশের বিভিন্ন জেলায় নাশকতার অভিযোগে বিশেষ ক্ষমতা আইনে পুলিশের দায়ের করা মামলায় প্রায় পাঁচ শতাধিক বিএনপি ও অংগ সংগঠনের নেতাকর্মীকে জামিন দিয়েছেন হাইকোর্ট। গতকাল বিচারপতি হাবিবুল গণী ও বিচারপতি মো: আলীর সমন্বয়ে গঠিত অবকাশকালীন বেঞ্চ বিএনপি নেতাদের পক্ষে দায়ের করা পৃথক পৃথক জামিন আবেদনের পরিপ্রেক্ষিতে তাদের ছয় সপ্তাহের জামিন মঞ্জুর করেন। সুপ্রিম কোর্ট বারের সভাপতি জয়নুল আবেদীন, ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন ও ব্যারিস্টার কায়সার কামাল বিএনপি নেতাদের পক্ষে জামির আবেদনের শুনানি করেন।
চট্টগ্রাম, নোয়াখালী, কুমিল্লা, নেত্রকোনা, মানিকগঞ্জ, গাইবান্ধা, ময়মনহিংস, সাতক্ষীরা, ঝিনাইদাহসহ বিভিন্ন জেলা ও থানার প্রায় পাঁচশতাধিক বিএনপি নেতাকর্মী জামিন পান বলে তাদের আইনজীবীরা জানান। পুলিশের দায়ের করা মামলায় বিভিন্ন জেলার সভাপতি-সম্পাদক, থানা সভাপতি-সম্পাদকসহ বিএনপির অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ রয়েছেন বলে তারা জানিয়েছেন। এ বিষয়ে ব্যারিস্টার কায়সার কামাল বলেন, নাশকতার অভিযোগে বিশেষ ক্ষমতা আইনে পুলিশের দায়ের করা এই মামলাগুলো ভিত্তিহীন ও বায়বিয়। এ মামলাগুলোয় বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে যেসব অভিযোগ আনা হয়েছে প্রকৃত পক্ষে ওইদিন এমন কোনো ঘটনা সংগঠিত হয়নি। আগামী জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের হয়রানী করার অসৎ উদ্দেশ্যে এবং এলাকা ছাড়া করার জন্য সরকার পুলিশকে দিয়ে এ মামলাগুলো দায়ের করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ