Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১০ আশ্বিন ১৪২৫, ১৪ মুহাররাম ১৪৪০ হিজরী‌

সরকারি হলো আরও ১৪টি কলেজ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০১ এএম

সরকারের শেষ সময়ে সরকারি করা হয়েছে আরও ১৪টি বেসরকারি কলেজ। শিক্ষা মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপন জারি করে এসব প্রতিষ্ঠান সরকারি করার বিষয়টি নিশ্চিত করা হয়। এর ফলে দেশে এখন সরকারি কলেজ ও সমমানের পতিষ্ঠানের সংখ্যা দাঁড়ালো ৬১৭টি। সরকারিকৃত কলেজ, শিক্ষক ও কর্মচারী আত্তীকরণ বিধিমালা-২০১৮’ এর আলোকে প্রতিষ্ঠানগুলো সরকারি করা হয়েছে বলে প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়। এর আগে গত ১২ অগাস্ট একযোগে ২৭১টি এবং ২৭ অগাস্ট আরও পাঁচটি বেসরকারি কলেজকে জাতীয়করণ করে সরকার।
সরকারি হওয়া কলেজগুলো হলো- কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার শেখ ফজিলাতুন্নেছা মুজিব মহিলা কলেজ ও ভেড়ামারা উপজেলার ভেড়ামারা মহিলা কলেজ, সিরাজগঞ্জের চৌহালী উপজেলার চৌহালী ডিগ্রি কলেজ ও তাড়াশ উপজেলার বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব আইডিয়াল কলেজ, রাজশাহীর চারঘাট উপজেলার সরদহ মহাবিদ্যালয়, গাইবান্ধার গোবিন্দগঞ্জ কলেজ, ফরিদপুরের সালথা কলেজ, নেত্রকোনার আটপাড়া উপজেলার তেলিগাতী ডিগ্রি কলেজ, ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ ডিগ্রি কলেজ, সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার বাদাঘাট ডিগ্রি কলেজ, যশোরের বাঘারপাড়া শহীদ সিরাজুদ্দীন হোসেন মহাবিদ্যালয়, খুলনার দিঘলিয়া উপজেলার এমএ মজিদ ডিগ্রি কলেজ, নোয়াখালীর সুবর্ণচরের সৈকত ডিগ্রি কলেজ এবং রাঙামাটির রাজস্থলী কলেজ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ