Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৯ নভেম্বর ২০১৮, ০৫ অগ্রহায়ণ ১৪২৫, ১০ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

আফগানিস্তানে আত্মঘাতী হামলায় নিহত ব্যক্তির সংখ্যা বেড়ে ৬৮

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ সেপ্টেম্বর, ২০১৮, ১২:৪৪ এএম

আফগানিস্তানে আত্মঘাতী বোমা হামলায় নিহত ব্যক্তির সংখ্যা বেড়ে হয়েছে ৬৮। গত মঙ্গলবার আফগানিস্তানের পূর্বাঞ্চলের নানগরহার প্রদেশে এই আত্মঘাতী বোমা হামলা চালানো হয়। প্রাদেশিক সরকারের দপ্তর জানায়, এ ঘটনায় আহত হয়েছে অন্তত ৬৫ জন। হতাহত ব্যক্তিদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। মৃত ব্যক্তিদের সংখ্যা নিয়ে তথ্যের সত্যতা নানগরহার স্বাস্থ্য বিভাগ নিশ্চিত করেছে বলে বার্তা সংস্থা এএফপির খবরে জানানো হয়।
এখনো কোনো পক্ষ হামলার দায় স্বীকার করেনি। তবে আন্তর্জাতিক জঙ্গি সংগঠন ইসলামিক স্টেটের (আইএস) তৎপরতা রয়েছে এই প্রদেশে। সাম্প্রতিক সময়ে আফগানিস্তানে বেশ কিছু আত্মঘাতী বোমা হামলায় দায় স্বীকার করেছে আইএস।
দেশটির সরকারি কর্মকর্তারা বলছেন, পাকিস্তানের সীমান্তবর্তী শহর জালালাবাদের মূল সড়কের কাছে স্থানীয়দের ভিড়ের মধ্যেই এই আত্মঘাতী বোমা হামলা চালানো হয়। ওই সময় স্থানীয় পুলিশপ্রধান নিয়োগের বিরুদ্ধে প্রতিবাদ করছিল জনতা।
আফগানিস্তানের রাজধানী কাবুলে আত্মঘাতী বোমা হামলায় ২০ জন নিহত হওয়ার রেশ কাটতে না কাটতেই দ্বিতীয় দফা বিস্ফোরণের ঘটনা ঘটল। সাম্প্রতিক সময়ে দেশটির বিভিন্ন প্রদেশে ব্যাপক সংঘাত-সহিংসতা চলছে। সূত্র : ওয়েবসাইট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ