Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮, ১১ আশ্বিন ১৪২৫, ১৫ মুহাররাম ১৪৪০ হিজরী‌

প্যারোলে মুক্তি পেলেন নওয়াজ-মরিয়ম-সফদার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ সেপ্টেম্বর, ২০১৮, ১২:৪৪ এএম

কুলসুম নওয়াজ গত মঙ্গলবার লন্ডনে চিকিৎসারত অবস্থায় মৃত্যুবরণ করেছেন। তাকে শেষ বারের মতো দেখতে প্যারোলে মুক্তি পেয়েছেন কারাবন্দী নওয়াজ শরিফ, তার কন্যা মরিয়ম নওয়াজ ও জামাতা ক্যাপ্টেন (অব.) সফদার।
রাওয়ালপিন্ডির আদিয়ালা কারাগার থেকে মুক্তি পাওয়ার পর গতকাল বুধবার সকালের দিকে লাহোরে পৌঁছেন তারা। প্যারোলে ১২ ঘণ্টার জন্য মুক্তি দেওয়া হয় তাদের। বহুদিন ধরে ক্যান্সারে ভোগার পর গত মঙ্গলবার ৬৮ বছর বয়সে মৃত্যুবরণ করেন কুলসুম। তার লাশ লন্ডন থেকে পাকিস্তানে নিয়ে আসা হয়। লাহোরের শরিফ পরিবারের বাসবভন জাতি উমরায় তাকে দাফন করা হবে।
নওয়াজ, মরিয়ম ও সফদারকে রাওয়ালপিন্ডির নুর খান বিমান ঘাঁটি থেকে একটি বিশেষ বিমানে করে জাতি উমরায় নিয়ে যাওয়া হয়। তারা স্থানীয় সময় বুধবার ভোররাত ৩.১৫ মিনিটে লাহোরে পৌঁছায়।
উল্লেখ্য নওয়াজ, মরিয়ম ও সফদারকে গত জুলাই মাসে দুর্নীতির মামলায় গ্রেফতার করা হয়। তখন থেকে তারা কারাবন্দী হিসেবে জীবন যাপন করছেন।
পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজের (পিএমএল-এন) মরিয়ম আওরঙ্গজেব বলেন, শাহবাজ শরিফ পাঞ্জাব সরকারের কাছে তার বড় ভাই নওয়াজ, ভাতিজি মরিয়ম ও সফদারকে পাঁচ দিনের প্যারোলে মুক্তি দেওয়ার আহবান জানান। যাতে করে তারা বেগম কুলসুম নওয়াজের দাফনে অংশ নিতে পারে। তিনি আরো জানান, পাঞ্জার সরকার তার পাঁচদিনের মুক্তির আবেদন প্রত্যাখ্যান করে ও মাত্র ১২ ঘণ্টার জন্য প্যারোলে মুক্তি দেয়।
তিনি আরো জানান, কুলসুমের দাফন আগামীকাল শুক্রবার অনুষ্ঠিত হবে। বলেন, আমরা আশাবাদী যে, সরকার প্যারোলের সময়সীমা শুক্রবার পর্যন্ত বৃদ্ধি করবে। সূত্র : ইন্ডিয়ান এক্সপ্রেস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ