Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

৫ শতাধিক যাত্রীর প্রাণ রক্ষা

চাঁদপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ সেপ্টেম্বর, ২০১৮, ৭:৩৮ পিএম

চাঁদপুর লঞ্চঘাট থেকে ঢাকা ছেড়ে যাওয়ার মূর্হুতে যাত্রীবাহী একটি লঞ্চে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। লঞ্চটি ঘাটে বাধাঁ থাকায় হুড়োহুড়ি করে নামতে গিয়ে অনেকে যাত্রী কম-বেশি আহত হয়। স্থানীয় লোকজন আধা ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে ব্যর্থ হয়।
খবর পেয়ে চাঁদপুর নৌ দমকল বাহিনীর একটি ইউনিট প্রায় ঘণ্টাখানেক চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনে এমভি রফ রফ লঞ্চের ইঞ্জিন রুম পুড়ে যায়। এ ঘটনায় ঢাকাগামী ৫ শতাধিক যাত্রীর প্রাণ রক্ষা পায়।
লঞ্চযাত্রী সাংবাদিক আলম শামস জানান, এমভি রফ রফ লঞ্চ চাঁদপুর লঞ্চঘাট ছেড়ে যাওয়ার মূর্হুতে সকাল সাড়ে ৯টায় হঠাৎ আগুন লেগে যায়। মূর্হুতেই পুরো লঞ্চ ধোঁয়ায় অন্ধকার হয়ে যায়। যাত্রীরা যে যার মতো হুড়োহুড়ি করে লঞ্চ থেকে নেমে আসে। আতঙ্কে অনেকেই তাদের শিশু সন্তানকে অন্ধকারে খুঁজে না পেয়ে একাই নেমে আসে। পরে তাদের উদ্ধার করে। এ সময়ে যাত্রীদের চিৎকারে লঞ্চঘাট এলাকায় আতঙ্ক নেমে আসে।
লঞ্চ কর্তৃপক্ষ জানায়, চাঁদপুর লঞ্চঘাট ছেড়ে যাওয়ার প্রস্তুতিকালে হঠাৎ ইঞ্জিনরুম থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। আগুন নিয়ন্ত্রণে আনার আগেই তা দ্রুত ছড়িয়ে পড়ে। আগুনে পুরো ইঞ্জিনরুম পুড়ে গেছে। যাত্রীরা জানান, মাঝ নদীতে এ ঘটনা ঘটলে ব্যাপক প্রাণহানির হতো। লঞ্চটি ঘাটে বাধাঁ থাকায় তারা পণ্টুনে নেমে আসতে সক্ষম হয়। লঞ্চটিতে প্রায় ৫ শতাধিক যাত্রী ছিল। পরবর্তীদের যাত্রীদের অনেকেই ঈগল লঞ্চে চাঁদপুর ঘাট ত্যাগ করেন।
দুর্ঘটনার খবর পেয়ে চাঁদপুরের জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খানসহ সংশ্লিষ্টরা লঞ্চঘাট পরিদর্শন করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রাণ রক্ষা

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ