Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮, ৬ আশ্বিন ১৪২৫, ১০ মুহাররাম ১৪৪০ হিজরী‌

নাগরিক-এর নাট্যকর্মী আহ্বান

বিনোদন ডেস্ক: | প্রকাশের সময় : ১৪ সেপ্টেম্বর, ২০১৮, ১২:১৩ এএম

নতুন মঞ্চকর্মী খুঁজছে নাগরিক। আবেদন করতে পারবে, যাদের বয়স ১৮ বছর এবং যারা এইচ.এস.সি/ সমমান উত্তীর্ণ। অভিনয়, নাচ, গান, বাদ্যযন্ত্রে পারদর্শিতা গুরুত্ব পাবে। আগ্রহীগণ, ১৫ অক্টোবরের মধ্যে http://bit.ly/JoinNagorik এই লিংক থেকে আবেদনপত্র সংগ্রহ করুন। পূরণকৃত আবেদনপত্রের স্ক্যান কপি পাঠিয়ে দিন: nagorik.5045@gmail.com এই ই-মেইল এ অথবা সাগর পাবলিশার্স (নিউ বেইলী রোড)/ পাঠক সমাবেশ (আজিজ সুপার মার্কেট) থেকে আবেদনপত্র সংগ্রহ করুন এবং জমা দিন। মুঠোফোন : ০১৭০১-২২৪৯৯৯। মঞ্চ এবং মঞ্চ নাটককে যারা করতে চান তারা আসুন নাগরিকের অঙ্গনে।
মাস্টার ক্লাস অন ফিল্ম এডিটিং
বিনোদন ডেস্ক: চলচ্চিত্র সম্পাদনা কেবলমাত্র কারিগরি কোনো বিষয় নয়। চলচ্চিত্র স¤পাদনার রয়েছে দর্শনগত ভাবধারা, পাশাপাশি রয়েছে ব্যক্তিগত অভিজ্ঞতার অভিজ্ঞান। চলচ্চিত্র সেলুলয়েড থেকে ডিজিটাল হয়েছে। পূর্বে সেলুলয়েড কাটা হত, এখন ইমেজের তরঙ্গ কাটা হয়। কাটা এবং জোড়া দেয়ার এই কর্মের মধ্য দিয়ে খণ্ড খণ্ড সত্য এক বৃহত্তর সত্যের জন্ম দেয়। যা হয়ে ওঠে মহত্তম কোনো চলচ্চিত্র। একজন চলচ্চিত্র সম্পাদকের কাজ চিন্তা এবং আবেগের বুননকে নকশীকাঁথার নান্দনিক সৌন্দর্য্যে ফুটিয়ে তোলা। আর তা একেক জন চলচ্চিত্র সম্পাদক একেকভাবে করে থাকেন। পৃথিবীর শ্রেষ্ঠ চলচ্চিত্র সমূহের প্রত্যেকটির চলচ্চিত্র সম্পাদনার পৃথক পৃথক গল্প রয়েছে। রয়েছে এর দর্শনগত এবং নান্দনিক অভিজ্ঞান। যা জানা জরুরি এবং এসব গল্প জেনে আজকের চলচ্চিত্র সম্পাদককে তার নিজস্ব চিন্তা এবং দর্শনের পরিসর রচনা করতে পারতে হবে। এই ভাবনার বিস্তারিত আলোচনার প্রয়োজনে বাংলাদেশ ফিল্ম স্কুল এবং ম্যুভিয়ানা ফিল্ম সোসাইটি যৌথভাবে মাস্টার ক্লাস অন ফিল্ম এডিটিং-এর আয়োজন করেছে। বাংলাদেশ ফিল্ম স্কুল এবং ম্যুভিয়ানা ফিল্ম সোসাইটি যৌথভাবে আয়োজিত এই মাস্টার ক্লাসে উক্ত শিরোনামে বক্তৃতা করবেন চলচ্চিত্র সম্পাদক এবং নির্মাতা সামির আহমেদ। মাস্টার ক্লাসটি অনুষ্ঠিত হবে আগামী ১৫ সেপ্টেম্বর বিকাল ৪টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালা ভবনের প্রশিক্ষণ কক্ষে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।