Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

থাই কোম্পানির বেজার এমওইউ

নাফ ট্যুরিজম পার্ক উন্নয়ন

অর্থনৈতিক রিপোর্টার : | প্রকাশের সময় : ১৪ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০৫ এএম

নাফ ট্যুরিজম পার্ক উন্নয়নের বিষয়ে থাইল্যান্ডের সিয়াম সিয়াম ইন্টারন্যাশনাল গ্রুপ কোম্পানি লিমিটেড ও বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের (বেজা) মধ্যে গত বুধবার একটি সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষর হয়েছে। বেজা কার্যালয়ে প্রতিষ্ঠানটির নির্বাহী সদস্য হারুনুর রশীদ ও সিয়াম সিয়াম ইন্টারন্যাশনালের ব্যবস্থাপনা পরিচালক কিয়াটকাটি সোমিয়ুথ এমওইউতে স্বাক্ষর করেন।
চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বেজার নির্বাহী চেয়ারম্যান পবন চৌধুরী। তিনি থাই কোম্পানিটিকে অভিনন্দন জানিয়ে বলেন, বেজা স্বচ্ছ ও দুর্নীতিমুক্ত প্রতিষ্ঠান হিসেবে বাংলাদেশের উন্নয়নে কাজ করে চলেছে। সম্ভাবনাময় পর্যটন শিল্পের বিকাশের জন্য নৈসর্গিক সৌন্দর্যের কেন্দ্র জালিয়ার দ্বীপকে ট্যুরিজম পার্কে রূপান্তরের বিভিন্ন পরিকল্পনা হাতে নেয়া হয়েছে ও সেগুলো বাস্তবায়ন করা হচ্ছে। ঝুলন্ত সেতুর চূড়ান্ত ডিজাইনের কাজ শেষ হওয়ার পর্যায়ে। সংশ্লিষ্ট সব সরকারি প্রতিষ্ঠানের আন্তরিক সহযোগিতায় বেজার কাজ এগিয়ে চলেছে।
সিয়াম সিয়াম ইন্টারন্যাশনাল সূত্রে জানা যায়, নাফ ট্যুরিজম পার্কে তারা প্রায় ৫০ কোটি ডলার বিনিয়োগের পরিকল্পনা করেছে। এখানে প্রায় ১২ হাজার মানুষের কর্মসংস্থান হবে।
থাই কোম্পানিটির ব্যবস্থাপনা পরিচালক বলেন, আগামী পাঁচ বছরে নাফ ট্যুরিজম পার্কের উন্নয়ন কর্মকান্ড ফেজ অনুযায়ী সম্পন্ন করা হবে।
বেজা জানিয়েছে, বাংলাদেশের সর্বপ্রথম দ্বীপভিত্তিক ট্যুরিজম কেন্দ্র নাফ ট্যুরিজম পার্কের উন্নয়নের কাজ করবে থাইল্যান্ডের প্রতিষ্ঠান সিয়াম সিয়াম ইন্টারন্যাশনাল। টেকনাফ উপজেলায় অবস্থিত ২৭১ একর এলাকাজুড়ে জালিয়ার দ্বীপ নামে পরিচিত দ্বীপটিকে একটি আন্তর্জাতিক মানের পর্যটনকেন্দ্র হিসেবে গড়ে তোলার জন্য প্রয়োজনীয় অবকাঠামো নির্মাণ করবে প্রতিষ্ঠানটি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পার্ক উন্নয়ন

১৪ সেপ্টেম্বর, ২০১৮
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ