Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ১৩ কার্তিক ১৪২৭, ১১ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

জমিয়াতুল মোদার্রেছীন নড়াইল জেলা শাখার সম্মেলন অনুষ্ঠিত

নড়াইল জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৪ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০৫ এএম

বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন নড়াইল জেলা শাখার সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সম্মেলন শেষে নড়াইল ইসলামিয়া ফাজিল মাদরাসার অধ্যক্ষ মাওঃ মোঃ আনোয়ার হোসেনকে সভাপতি ও লাহুড়িয়া সিদ্দিীকিয়া সিনিয়র ফাজিল মাদরাসার অধ্যক্ষ সৈয়দ মোঃ ফজলুল করিমকে সাধারণ সম্পাদক করে ৫ বছর মেয়াদী ৪১ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়েছে।
গতকাল বৃহস্পতিবার দুপুরে নড়াইল ইসলামিয়া ফাজিল মাদরাসা হলরুমে অনুষ্ঠিত সম্মেলনে বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন নড়াইল জেলা শাখার সভাপতি মাওঃ মোঃ ইব্রাহিমের সভাপতিত্বে সম্মেলনে বক্তব্য দেন প্রধান অতিথি নড়াইলের পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম, বিশেষ অতিথি বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহ-সভাপতি মাওঃ মোঃ নূরুল ইসলাম, মাগুরা সিদ্দীকিয়া কামিল মাদরাসার অধ্যক্ষ এবিএম মাহফুজুর রহমান।
এছাড়া সংগঠনের অগ্রগতি নিয়ে বিভিন্ন দিক-নির্দেশনামুলক বক্তব্য দেন নড়াইল ইসলামিয়া ফাজিল মাদরাসার অধ্যক্ষ মাওঃ মোঃ আনোয়ার হোসেন, জয়পুর আল জামেয়াতুল ইসলামিয়া আলীম মাদরাসার অধ্যক্ষ মাওঃ মোঃ বদরুল ইসলাম, শাহাবাদ মাজীদিয়া কামিল মাদরাসার উপাধ্যক্ষ মাওঃ মোঃ বায়েজীদ হোসাইন, ব্রাহ্মণাডাঙ্গা কারিগরি দাখিল মাদরাসার সুপার মাওঃ এটিএম মাহমুদুর রহমান, টোনা আলিম মাদরাসার অধ্যক্ষ এসএম ইকবাল সাঈদী প্রমুখ।
সম্মেলনে বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের প্রতিষ্ঠাতা সভাপতি ও সাবেক ধর্মমন্ত্রী মাওলানা এম এ মান্নানের (রহঃ) রুহের মাগফেরাত কামনা করা হয়। বর্তমান সভাপতি দৈনিক ইনকিলাবের সম্পাদক এ এম এম বাহাউদ্দীন তাঁর দূরদর্শিতা ও ইসলামিক দার্শনিক চিন্তা ভাবনা দিয়ে বিশ^ব্যাপী ইসলাম উম্মহর কল্যাণে কাজ করে যাচ্ছেন বলে মন্তব্য করা হয়। জমিয়াতুল মোদার্রেছীনের মাধ্যমে বাংলাদেশের মাদরাসা শিক্ষার ব্যাপক উন্নতি সাধনে তিনি কাজ করে যাচ্ছেন। এছাড়া এই শিক্ষক সংগঠনের মহাসচিব মাওঃ সাব্বির আহমদ মমতাজীর অক্লান্ত পরিশ্রমে দিন দিন মাদরাসা শিক্ষার উন্নয়নসহ শিক্ষকদের চাকুরি ও অন্যান্য সুযোগ সুবিধার বিষয়টি নিশ্চিত হচ্ছে।
এসময় কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহ-সভাপতি মাওঃ মোঃ নূরুল ইসলাম, মাদরাসা শিক্ষার উন্নয়নে কয়েক হাজার কোটি টাকা বরাদ্দের ঘোষণা দেয়ায় বর্তমান সরকারকে জমিয়াতুল মুদার্রেছীনের পক্ষ থেকে অভিনন্দন জানান।
অনুষ্ঠানের প্রধান অতিথি নড়াইল পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম বলেন, সমাজের আলেম ওলামাগণ মানুষের নৈতিক ভিত্তি গঠন করে চলেছেন। ইসলামী মুল্যবোধ সম্পন্ন প্রতিটি মানুষ এই আলেম ওলামাদের কাছে ঋণী। মাদরাসার শিক্ষক, মসজিদের ঈমামসহ প্রতিটি মুসলমান সৎ চরিত্রবান ও সুনাগরিক হিসেবে দেশের স্থিতিশীলতা ও শান্তি বিরাজ করতে ব্যাপক অবদান রাখে। আইন শৃংখলা রক্ষায় তাদের নিরব ভ‚মিকা অস্বীকার করার নয়। সম্মেলন শেষে উপস্থিত মাদরাসা শিক্ষকদের সর্বসম্মতিক্রমে নড়াইল ইসলামিয়া ফাজিল মাদরাসার অধ্যক্ষ মাওঃ মোঃ আনোয়ার হোসেনকে সভাপতি ও লাহুড়িয়া সিদ্দিীকিয়া সিনিয়র ফাজিল মাদরাসার অধ্যক্ষ সৈয়দ মোঃ ফজলুল করিমকে সাধারণ সম্পাদক করে ৫ বছর মেয়াদী ৪১ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়। সম্মেলন শুরুর আগে ২০১৭ সালের মেধাবী মাদরাসা শিক্ষার্থীদের মাঝে সামসুল আলম বৃত্তি প্রদান করা হয়। সম্মেলনে জেলার বিভিন্ন মাদরাসার অধ্যক্ষ, সুপার ও শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জমিয়াতুল মোদার্রেছীন


আরও
আরও পড়ুন