Inqilab Logo

মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ১১ মাঘ ১৪২৮, ২১ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

পাটুরিয়া-দৌলতদিয়ায় তীব্র যানজট

পদ্মা-যমুনায় তীব্র স্রোত

আরিচা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৪ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০৪ এএম

পানি বৃদ্ধির সাথে পদ্মায় তীব্র স্রোত স্বাভাবিক ফেরি চলাচল ব্যহত হওয়ায় পাটুরিয়া-দৌলতদিয়া ঘাটে তীব্র যানজট সৃষ্টি হয়েছে। ফলে উভয় ঘাটে ৬ শতাধিক যানবাহন ফেরি পারের অপেক্ষায় রয়েছে ।
বিআইডব্লিউটিসি আরিচা আঞ্চলিক অফিস সূত্র জানায়, এ রুটে চলাচলরত ১৭ টি ফেরির মধ্যে ১৫ টি চলছে। বড় আকরের ২ টি ফেরি খানজাহান আলী ও কেরামত আলী স্থানীয় ভাসমান কারখানা মধুমতিতে সাময়িক মেরামতে রয়েছে। বর্ষা মৌসুমের শেষর দিকে পদ্মা-যমুনায় হঠাৎ পানি বৃদ্ধি পেয়েছে। এতে নদীতে তীব্র স্রোতের সৃষ্টি হয়েছে। ফলে ফেরিগুলো চলতে দ্বিগুনেরও বেশি সময় লাগছে। এ রুটে চলাচলরত ফেরিগুলো অনেক পুরনো। ফেরির ইঞ্জিনে নানা সমস্যা থাকায় মাঝে মধ্যেই ফেরি বিকল হয়ে পড়ে । ফেরি সল্পতা ও পারাপারে দ্বিগুণ সময় লাগায় যানজটের কারণ বলে কর্মকর্তা-কর্মচারীরা জানিয়েছেন ।
বিআইডব্লিউটিসির ম্যানেজার শফিকুল ইসলাম জানান , দৌলতদিয়া প্রান্তে গতকাল বৃহস্পতিবার বিকাল ৪ টায় ৩ শতাধিক বাস-ট্রাক ফেরি পারের অপেক্ষায় ছিল। পাটুরিয়া প্রান্তেও অনুরূপ যানবাহন ফেরি পারের অপেক্ষায় ছিল । উভয় প্রান্তে অপেক্ষমান যানবাহন ফেরি টার্মিনাল ছাড়িয়ে মহাসড়কে দীর্ঘ লাইনে গড়ায়। পাটুরিয়া প্রান্তে ঘাটমুখী যানবাহনের চাপ কমাতে ঢাকা-আরিচা মহাসড়কের উথুলী সংযোগ মোড় থেকে আরিচামুখী সড়কে ট্রাকগুলোকে আটকিয়ে লাইনে দাঁড় করিয়ে রাখা হয়েছে। এ অবস্থা ৩/৪ দিন ধরে চলছে বলে যানবাহন শ্রমিকরা জানিয়েছেন ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাটুরিয়া-দৌলতদিয়া

১৫ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ