Inqilab Logo

ঢাকা, রোববার, ২৩ সেপ্টেম্বর ২০১৮, ৮ আশ্বিন ১৪২৫, ১২ মুহাররাম ১৪৪০ হিজরী‌

তিন বিভাগীয় শহরে হচ্ছে এনপিও’র আঞ্চলিক অফিস

অর্থনৈতিক রিপোর্টার : | প্রকাশের সময় : ১৪ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০৪ এএম

তৃণমূল পর্যায়ে উৎপাদনশীলতা উন্নয়ন কার্যক্রম ছড়িয়ে দিতে তিনটি বিভাগীয় শহরে এনপিও’র আঞ্চলিক অফিস স্থাপনের সিদ্ধান্ত নিয়েছে শিল্প মন্ত্রণালয়। এ লক্ষ্যে ইতোমধ্যে ৩শ’ ৫৮ জন জনবলের একটি প্রস্তাব জনপ্রশাসন মন্ত্রণালয়ে প্রেরণ করা হয়েছে। এটি অনুমোদিত হলে, আঞ্চলিক কার্যালয় স্থাপনের কাজ শুরু হবে।
গতকাল শিল্প মন্ত্রণালয়ে অনুষ্ঠিত জাতীয় উৎপাদনশীলতা কার্যনির্বাহী কমিটির চতুর্দশ সভায় এ তথ্য জানানো হয়। শিল্প মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব মো. আবদুল হালিম এতে সভাপতিত্ব করেন। সভায় শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. দাবিরুল ইসলাম, এসএমই ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক মো. সফিকুল ইসলাম, বিএসইসির চেয়ারম্যান মিজানুর রহমান, বিএসএফআইসি’র চেয়ারম্যান এ.কে.এম দেলোয়ার হোসেন, নাসিব সভাপতি মির্জা নুরুল গণি শোভন, এফবিসিসিআই পরিচালক মো. নিজাম উদ্দিন, এনপিও পরিচালক এস.এম আশরাফুজ্জামানসহ কমিটি সংশ্লিষ্ট বিভিন্ন সরকারি প্রতিষ্ঠান ও ট্রেডবডির প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।
সভায় তৃণমূল পর্যায়ে উৎপাদনশীলতা বৃদ্ধির প্রয়াস জোরদারের বিষয়ে বিস্তারিত আলোচনা হয়। এ সময় শ্রমিকের দক্ষতা বৃদ্ধি, জেলা পর্যায়ে স্থাপিত বিসিক শিল্পনগরিগুলোতে উৎপাদনশীলতা বিষয়ক প্রশিক্ষণ কার্যক্রম সম্প্রসারণ, তথ্যবহুল এনপিও বার্তা প্রকাশ এবং এফবিসিসিআই’র সাথে এনপিও’র সমঝোতা স্মারক স্বাক্ষরসহ সংশ্লিষ্ট অন্যান্য বিষয় আলোচনায় স্থান পায়।
সভায় রাজধানীকেন্দ্রিক এনপিও’র কার্যক্রম তৃণমূল পর্যায়ে ছড়িয়ে দিতে লাগসই প্রকল্প গ্রহণের ওপর গুরুত্বারোপ করা হয়। সভায় শিল্প ও সেবাখাতে উৎপাদনশীলতা বাড়াতে জেলা ও উপজেলা পর্যায়ে উৎপাদনশীলতা বিষয়ক ধারণা প্রসারের ওপর গুরুত্ব দেয়া হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।