Inqilab Logo

ঢাকা, সোমবার ১৭ জুন ২০১৯, ৩ আষাঢ় ১৪২৬, ১৩ শাওয়াল ১৪৪০ হিজরী।

সেমিনারে যোগ দিতে সেনাপ্রধান ভারত যাচ্ছেন আজ

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ১৪ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০৪ এএম

ভারতের পুনেতে চলমান ‘মাল্টি ন্যাশনাল ফিল্ড ট্রেনিং এক্সারসাইজ’ (মাইলেক্স) এ যোগদান উপলক্ষ্যে সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ আজ শুক্রবার ভারতের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করবেন। গতকাল সহকারী পরিচালক মোহাম্মদ রেজা-উল করিম শাম্মী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। ‘বে অব বেঙ্গল ইনেশিয়েটিভ ফর মাল্টি সেক্টরাল টেকনিক্যাল অ্যান্ড ইকনোমিক কো-অপারেশন’-(বিমসটেক) এ অনুশীলনের আয়োজন করেছে।
বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ১৫ সেপ্টেম্বর বিমসটেকের সকল সদস্য দেশের সেনা প্রধানদের নিয়ে গঠিত ‘চিফস কনক্লেব’ এর অংশগ্রহণে ‘পসিবিলিটি অফ ক্রিয়েটিং ভায়াবল রিজিওনাল সিকিউরিটি আর্কিটেকচার টু ডিল উইথ থ্রেটস-টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যশনাল ক্রাইম’ শীর্ষক সেমিনারে বাংলাদেশের প্রেক্ষাপটে সেনা প্রধান বক্তব্য দেবেন।
উল্লেখ্য, গত ১০ সেপ্টেম্বর ভারতের পুনেতে এ অনুশীলন শুরু হয়। ১৬ সেপ্টেম্বর অনুশীলন শেষ হবে। সাতদিনব্যাপী অনুশীলনে বিমসটেকের সদস্য দেশসমূহ- বাংলাদেশ, ভারত, ভূটান, মায়ানমার, নেপাল, শ্রীলংকা এবং থাইল্যান্ডের সেনাসদস্যগণ অংশগ্রহণ করেছেন। এ ছাড়া ‘চিফস কনক্লেব’ এর অংশগ্রহণে একটি সেমিনার অনুষ্ঠিত হবে। বাংলাদেশের সেনাপ্রধান হিসেবে আজিজ আহমেদও সেই অনুষ্ঠানে যোগ দেবেন। ১৭ সেপ্টেম্বর তার দেশে ফেরার সম্ভাবনা রয়েছে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সেনাপ্রধান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ