Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২৬ মার্চ ২০১৯, ১২ চৈত্র ১৪২৫, ১৮ রজব ১৪৪০ হিজরী।

গার্মেন্টস কোম্পানি পুঁজিবাজার গতিশীল করবে চট্টগ্রামে

সেমিনারে প্রতিমন্ত্রী জাবেদ

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ১৪ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০৪ এএম

গার্মেন্টস কোম্পানিগুলো পুঁজিবাজারে আসলে দেশের অর্থনীতি আরও গতিশীল হবে বলে মন্তব্য করেছেন ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ। তিনি বলেন, উন্নয়নশীল দেশে দীর্ঘমেয়াদি অর্থায়ন হয় পুঁজিবাজার থেকে। গতকাল (বৃহস্পতিবার) বাংলাদেশ সিকিউরিটিস অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) রজতজয়ন্তী উপলক্ষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) ও সেন্ট্রাল ডিপোজিটরি বাংলাদেশ লিমিটেড (সিডিবিএল) আয়োজিত সেমিনারে প্রতিমন্ত্রী প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন।
ভূমি প্রতিমন্ত্রী বলেন, কোনো দেশের অর্থনীতির জন্য পুঁজিবাজার লাইফ লাইন। আমাদের পুঁজিবাজারের উন্নয়নের জন্য পলিসি সাপোর্ট ও রেগুলেটরি অথরিটির আরও উদ্যোগী হওয়ার প্রয়োজন। সময়ের সঙ্গে চিন্তাভাবনা করে এগোতে হবে। উন্নয়নশীল দেশে দীর্ঘমেয়াদি অর্থায়ন হয় পুঁজিবাজার থেকে হলেও আমাদের দেশে সেটা হচ্ছে না। তিনি পলিসি সাপোর্ট দিয়ে বিনিয়োগকারীদের পুঁজিবাজারে আকর্ষণের আহ্বান জানিয়ে বলেন, যারা নিয়মিত ডিভিডেন্ট দিচ্ছে, নিয়ম-নীতি মেনে চলছে তাদের প্রণোদনা দিতে হবে, সহজীকরণ করতে হবে। ফটকাবাজ কোম্পানি থাকলে নজরদারির আওতায় আনতে হবে।
সেমিনারে বিশেষ অতিথি ছিলেন বিএসইসির কমিশনার ড. স্বপন কুমার বালা। মূল প্রবন্ধ উপস্থাপন করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ আকতার হোসেন ও সিএসইর পরিচালক মেজর (অব.) এমদাদুল ইসলাম। প্যানেল আলোচক ছিলেন বিজিএমইএর সাবেক সহ-সভাপতি এমএ সালাম ও দৈনিক পূর্বকোণের পরিচালনা সম্পাদক জসিম উদ্দিন চৌধুরী।
সিএসই পরিচালক ডা. মঈনুল ইসলাম মাহমুদের সভাপতিত্বে সেমিনারে শুভেচ্ছা বক্তব্য রাখেন ডিএসইর ব্যবস্থাপনা পরিচালক কেএএম মাজেদুর রহমান, লোটাস সিকিউরিটিজের আবুল বাশার ভূঁইয়া। স্বাগত বক্তব্য রাখেন সিএসইর এমডি এম সাইফুর রহমান মজুমদার এবং সিডিবিএলের এমডি শুভ্র কান্তি চৌধুরী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পুঁজিবাজার

১৭ জানুয়ারি, ২০১৯
৩১ অক্টোবর, ২০১৮
৩০ অক্টোবর, ২০১৮
১৮ সেপ্টেম্বর, ২০১৮
১৭ সেপ্টেম্বর, ২০১৮
১৭ সেপ্টেম্বর, ২০১৮

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ