Inqilab Logo

ঢাকা, শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮, ৭ আশ্বিন ১৪২৫, ১১ মুহাররাম ১৪৪০ হিজরী‌

প্রধানমন্ত্রী রেখে নির্বাচনকালীন সরকারে না

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে রেখে নির্বাচনকালীন সরকার মানা হবে না বলে মন্তব্য করেছেন গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি। তিনি বলেছেন, প্রধানমন্ত্রীকে রেখে নির্বাচনকালীন সরকার রাজনৈতিক দলগুলোর মধ্যে আস্থার জায়গায় নেই। এধরণের সরকার মানা হবে না। গতকাল জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে ‘রাজনৈতিক সংকট সংঘাত উত্তরণে জাতীয় সনদ’ প্রস্তাব নিয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।
গণসংহতি আন্দোলন আয়োজিত সংবাদ সম্মেলনে জোনায়েদ সাকি বলেন, ২০০৬ সালে যে তত্ত¡াবধায়ক সরকারের প্রধান হওয়ার কথা ছিল বিচারপতি কে এম হাসানের। তার ব্যাপারে সেই সময় রাজনৈতিক সংশ্লিষ্টতার কারণে তৎকালীন বিএনপি সরকার তাকেই প্রধান উপদেষ্টা করার জন্য বিচারপতিদের বয়সসীমা বাড়ানোর ফলে তুমুল অনাস্থার জায়গা তৈরি হয়েছিল। সেই বিচারপতির রাজনৈতিক সংশ্লিষ্টতা আছে এমন অনুমানের ভিত্তিতে যে অনাস্থার রাজনীতি হয়েছিল তার পরিণাম আমরা সবাই জানি। তিনি আরও বলেন, একটি দলীয় প্রধানমন্ত্রীর পক্ষে কি ক্ষমতায় থেকে সেই আস্থা তৈরি করা সম্ভব? কাজেই আমাদের সাংবিধানিক সংস্কার করতে হবে। নির্বাচনকালীন সরকার অথবা ঐক্যমতের সরকার যে নামেই সরকার হোক না কেন, আসন্ন নির্বাচনের পর আবার পরবর্তী নির্বাচনের ক্ষেত্রে আবার সংকটের জায়গা তৈরি হবে। তাই আমরা অন্তত তিনটি নির্বাচনে এই সরকার ব্যবস্থা পরিচালনার কথা বলেছি।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন গণসংহতি আন্দোলনের ভারপ্রাপ্ত নির্বাহী সমন্বয়কারী আবুল হাসান রুবেল। এসময় দলের অন্যান্য নেতারা উপস্থিত ছিলেন।



 

Show all comments
  • হাবিব ১৪ সেপ্টেম্বর, ২০১৮, ৩:১৫ এএম says : 0
    একদম ঠিক কথা বলেছেন
    Total Reply(0) Reply
  • Mirza Arafat ১৪ সেপ্টেম্বর, ২০১৮, ১২:৩১ পিএম says : 0
    একলা চলো নীতি গ্রহন করলে সফলতা আসবে না,বৃহৎ স্বার্থে ঐক্যবদ্ধ হওয়া মহা জরুরি।
    Total Reply(0) Reply
  • sharfuddin shawon ১৫ সেপ্টেম্বর, ২০১৮, ১:৫৯ পিএম says : 0
    মিঃ জুনায়েদ সাকি সাহেব, ঢাক সিটি নির্বাচনে আমাদের দেখার সৌভাগ্য হয়েছিল আপনার ভোটের মওজুদ কত? আপনি কত জনপ্রিয় ? আপনি/আপনারা তো চাইবেনই নির্বাচন যাতে না হয়। নির্বাচন হলেই তো আপনার মত ভোটারবিহীন রাজনীতিবিদরা সংকায় থাকেন জামানত হারানোর ভয়ে।।আগে নির্বাচনে অংশ নিন তার পর সচ্ছতার দোহাই দিন ।তাহলে জনগন বুঝবে চলমান সরকারের দোষত্রুটি।।যা পরবর্তিতে কাজে লাগবে।।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ