Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঢাকা-হ্যানয় সরাসরি ফ্লাইট চালুর প্রস্তাব

ভিয়েতনামের উপ প্রধানমন্ত্রী ও পররাষ্ট্র মন্ত্রীর সাথে শহীদুল হকের বৈঠক

কূটনৈতিক সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০৫ এএম

বাংলাদেশের সঙ্গে ভিয়েতনামের যোগাযোগ ব্যবস্থা আরও সহজ করার জন্য ঢাকা-হ্যানয় সরাসরি ফ্লাইট চালুর প্রস্তাব দিয়েছে বাংলাদেশ। এছাড়া বাংলাদেশিদের জন্য ভিয়েতনামের ভিসা আরও সহজীকরণের অনুরোধ করা হয়েছে।
গতকাল বুধবার ভিয়েতনামের রাজধানী হ্যানয়ে এক বৈঠকে বাংলাদেশের পররাষ্ট্র সচিব এম শহীদুল হক প্রস্তাবের জন্য এই অনুরোধ করেন।
পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানায়, পররাষ্ট্র সচিব এম শহীদুল হক ও ভিয়েতনামের উপ প্রধানমন্ত্রী ও পররাষ্ট্র মন্ত্রী ফ্যাম বিনহ মিনহাতের সঙ্গে এক বৈঠকে মিলিত হন।
বৈঠকে পররাষ্ট্র সচিব দু’দেশের মধ্যে ব্যবসা-বাণিজ্য, কৃষি-তথ্যপ্রযুক্তি খাতে সহযোগিতা বাড়ানোর বিষয়ে আলোচনা করেন। এ সময় তিনি ঢাকা-হ্যানয়ের মধ্যে সরাসরি ফ্লাইট চালুর জন্য প্রস্তাব দেন।
বৈঠকে বাংলাদেশি নাগরিকদের জন্য ভিসা সহজীকরণের বিষয়ে আলোচনা হয়েছে। পররাষ্ট্র সচিব এম শহীদুল হক ভিয়েতনামে বাংলাদেশিদের জন্য ভিসা আরও সহজ করার জন্য অনুরোধ করেন।
ওর্য়াল্ড ইকোনোমিক ফোরাম-আসিয়ানের বার্ষিক সম্মেলনে যোগ দেন পররাষ্ট্র সচিব এম শহীদুল হক। এই ফোরামে বাংলাদেশের পক্ষ থেকে তিনি বক্তব্য রাখেন।
সূত্র জানায়, সম্মেলনের সাইড লাইনে ভিয়েতনামের উপ প্রধানমন্ত্রী ও পররাষ্ট্রমন্ত্রী ফ্যাম বিনহ মিনহাতের সঙ্গে বৈঠক করেন এম শহীদুল হক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফ্লাইট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ