Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮, ৬ আশ্বিন ১৪২৫, ১০ মুহাররাম ১৪৪০ হিজরী‌

শনিবার শহীদ মিনার থেকে জাতীয় ঐক্যপ্রক্রিয়া কর্মসূচি ঘোষণা কাল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০৫ এএম

আগামীকাল শনিবার কেন্দ্রীয় শহীদ মিনার ঐক্যবদ্ধভাবে কর্মসূচি দেয়ার ঘোষণা দিয়েছে বদরুদ্দোজা চৌধুরীরর নেতৃত্বাধীন যুক্তফ্রন্ট ও ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন গণফোরাম। জাতীয় ঐক্যপ্রক্রিয়া নামে তারা ঐক্যবদ্ধভাবে কর্মসূচি দেয়ার ক্ষেত্রে একমত হয়েছেন। গতকাল (বৃহস্পতিবার) রাত পৌনে ১০টায় জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আব্দুর রবের উত্তরার বাসায় এক ঘন্টারও বেশি সময় বৈঠক শেষে এই ঘোষণা দেন ঐক্যের নেতারা। বৈঠক শেষে ড. কামাল হোসেন সাংবাদিকদের জানান, ঐক্যবদ্ধভাবে কর্মস‚চি দেওয়ার বিষয়ে তারা একমত হয়েছেন। আগামীকাল শনিবার (১৫ সেপ্টেম্বর) দুপুর ১২টায় কেন্দ্রীয় শহীদ মিনার থেকে এই কর্মস‚চি ঘোষণা করা হবে। এর আগে বৃহস্পতিবার রাত সাড়ে আটটার দিকে আ স ম রবের উত্তরার বাড়িতে বৈঠক শুরু হয়। এতে উপস্থিত ছিলেন বিকল্প ধারার সভাপতি সাবেক প্রেসিডেন্ট ডা. একিউএম বদরুদ্দোজা চৌধুরী, গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন ও নির্বাহী সভাপতি অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, জেএসডি সভাপতি আ স ম রব ও সাধারণ সম্পাদক আবদুল মালেক রতন, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, গণস্বাস্থ্যের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী, ডাকসুর সাবেক নেতা সুলতান মনসুর আহমেদ প্রমুখ।

বৈঠক সূত্রে জানা গেছে, বৈঠক শুরুর আগেই আ স ম আব্দুর রবের বাসার বাইরে উপস্থিত হন সাদা পোশাকের পুলিশ, বিভিন্ন গোয়েন্দা সংস্থার দায়িত্বশীলরা। আ স ম রবের রাজনৈতিক সচিব শহীদুল্লাহ ফরায়েজী বৈঠক শুরুর আগে বলেন, ‘যুক্তফ্রন্ট ও গণফোরামের বৈঠক হবে। জেএসডি সাধারণ সম্পাদক আবদুল মালেক রতন বলেন, ‘যুক্তফ্রন্টের কর্মস‚চি নিরূপণ এবং ড. কামাল কীভাবে কাজ করবেন, এ নিয়ে আলোচনা হবে। রাত সাতটা চল্লিশে রবের বাসায় প্রবেশ করেন ড. কামাল হোসেন। এ সময় কামাল হোসেনকে অভ্যর্থনা জানান জেএসডি সভাপতি রব। দুই সপ্তাহ আগেও ড. কামাল হোসেনের বাড়িতে বৈঠক হয়েছে। ওই বৈঠকেও তারা ঐক্যবদ্ধভাবে আন্দোলন-কর্মসূচি চালানোর ক্ষেত্রে ড. কামাল ও বি চৌধুরী ঐক্যমত পোষণ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ