Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ৩০ আশ্বিন ১৪২৬, ১৫ সফর ১৪৪১ হিজরী
শিরোনাম

ঢাবির গ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত

ঢাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ সেপ্টেম্বর, ২০১৮, ১২:৪৪ পিএম

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ স্নাতক সম্মান শ্রেণিতে ব্যবসায় শিক্ষা অনুষদের অন্তর্ভূক্ত গ-ইউনিটের ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সকাল ১০ টা থেকে ১১ টা পর্যন্ত। বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও ক্যাম্পাসের বাইরের মোট ৫৪টি কেন্দ্রে এই পরীক্ষা হয়।

পরীক্ষা শেষে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক গোলাম রব্বানী সাংবাদিকদের বলেন, পরীক্ষা সংশ্লিষ্ট সকলের কাছ থেকে পাওয়া তথ্য থেকে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়াই পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। সামনের পরীক্ষাগুলো সুষ্ঠু করতে তিনি পরীক্ষার্থী , অভিভাবকসহ সকলের সহযোগীতা কামনা করেন।

এর আগে সোয়া দশটার দিকে বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. আখতারুজ্জামান, কোষাধ্যক্ষ কামাল উদ্দিন ব্যবসায় শিক্ষা অনুষদের কয়েকটি কেন্দ্র পরিদর্শন করেন। পরিদর্শন শেষে তিনি সাংবাদিকদের বলেন, অত্যন্ত কঠোর নজরদারিতে পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। সকল প্রযুক্তির সাহায্য নেওয়া হয়েছে। গতবছর যারা ডিজিটাল জালিয়াতি করেছিল তারা আইনের আওতায় থাকায় ডিজিটাল জালিয়াতি প্রতিরোধক হয়েছে।

উল্লেখ্য, ব্যবসায় শিক্ষা অনুষদের অন্তর্ভুক্ত গ-ইউনিটে ১২৫০টি আসনের বিপরীতে ২৬,৯৬০জন আবেদন করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ