Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮, ৪ আশ্বিন ১৪২৫, ৮ মুহাররাম ১৪৪০ হিজরী‌

নিউইয়র্কে মির্জা ফখরুল আর আতঙ্কিত সরকার - ব্যারিস্টার মওদূদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ সেপ্টেম্বর, ২০১৮, ১:৫৭ পিএম

জাতিসংঘের মহাসচিবের আমন্ত্রণে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর নিউইয়র্কে যাওয়ায় সরকার আতঙ্কিত,ঈর্ষান্বিত,ও বিব্রত বলে মন্তব্য করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ।

শুক্রবার(১৪ সেপ্টেম্বর)দুপুরে জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ ইয়ূথ ফোরাম আয়োজিত'গণগ্রেফতার ও বিচার বিভাগের উপর সরকারের হস্তক্ষেপ বন্ধ এবং নির্দলীয় নিরপেক্ষ সরকার গঠনের দাবিতে এক আলোচনা সভায় তিনি এ দাবি করেন।

নালিশ করতে বিএনপি মহাসচিব যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে গেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এমন বক্তব্যের প্রতিক্রিয়ায় মওদুদ বলেন,'আমাদের মহাসচিব নালিশ করতে সেখানে(জাতিসংঘে)যাননি। তিনি বাংলাদেশের প্রকৃত অবস্থা তুলে ধরতে সেখানে গেছেন।বাংলাদেশে বর্তমানে যে অবস্থা বিরাজ করছে কোন কারন ছাড়াই বিরোধী দলের নেতাকর্মীদের হামলা,মামলা ও গুম,করা হচ্ছে সত্যিকার বর্তমান অবস্থাই তিনি সেখানে তুলে ধরেছেন।আর এটাতেই ক্ষমতাসীন সরকার আতঙ্কিত,ঈর্ষান্বিত,ও বিব্রত।আমাদের মহাসচিব ইচ্ছে করে সেখানে জাননি তাকে জাতিসংঘের মহাসচিব আমন্ত্রণ জানিয়েছেন।

ক্ষমতাসীন সরকারের উদ্দেশ্য অত্যন্ত খারাপ মন্তব্য করে বিএনপির এই শীর্ষনেতা বলেন,'এই সরকারের উদ্দেশ্য অত্যন্ত খারাপ।সুষ্ঠ নির্বাচন তারা কোনভাবেই চান না।তারা এখনও মনে করছে আবারও একদলীয়ভাবে ক্ষমতায় আসবে। কিন্তু এটা তাদের দু:স্বপ্ন যা কোনভাবেই সম্ভব নয়। কারন ২০১৪ সালের পূনরাবৃত্তি এ দেশে আর হবে না।



 

Show all comments
  • রাবিব ১৪ সেপ্টেম্বর, ২০১৮, ৩:২২ পিএম says : 0
    জাতিসংঘ এই পযনত কোন দেশে শান্তি প্রতিষঠৗয় গুরুত্বপূর্ণ কোন ভুমিকা পালন করতে পারেনি কাজেই বাংলাদেশে ও পারবে না নিশ্চিত.
    Total Reply(0) Reply
  • হানিফ ১৪ সেপ্টেম্বর, ২০১৮, ২:১২ পিএম says : 1
    মওদুদ একজন ডিগবাজি নেতা যার কথায় কাজে মিল নেই. মিজা ফখরুল জাতিসংঘ এ গেছে এতে কোন কিছুই অজন হবে না বরং বি এন পি আগামী মাসের ভিতরে ছিননবিনন হয়ে যাবে. জাতিসংঘ এই পযনত ইয়েমেন আফগানীসহান সহ কোন দেশের ভিতরে গুরুত্ব পুণ ভুমিকা পালন করতে পারেনি কাজেই বাংলাদেশে ও কিছুই করতে পারবে না.
    Total Reply(0) Reply
  • রনি ১৪ সেপ্টেম্বর, ২০১৮, ২:১৫ পিএম says : 1
    মওদুদ এর কথা হলো জাতিসংঘ হালুয়া পরটা দিবে আর ঊনারা বসে বসে খাবেন সবেই ভুল প্রমানিত হবে এই মাসের ভিতরে কারণ তেমন বেশৗ নেই জাতৗয় নিবাতনের জন্য.
    Total Reply(0) Reply
  • ইমরান ১৪ সেপ্টেম্বর, ২০১৮, ৩:১৭ পিএম says : 1
    মওদুদ সাহেবদের ভিতরে কি ভাবে সহজ চিনতা কাজ করে ঠিক বুঝতে পারছি না বাংলাদেশে এই পযনত আন্দোলন ছাড়া কোন কিছুই অজ্ন করা সম্ভব হয়নি সামনে ও হবে না. বি এন পি দশ বছর ঘুমিয়ে ছিল তাই বাকি দুই মাস তারা সরকার থেকে কিছুই আদায় করতে পারবে না বরং সংগ্রামৗ নেতারা জেলে গিয়ে আটকা পড়বে.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ