Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২০ নভেম্বর ২০১৮, ০৬ অগ্রহায়ণ ১৪২৫, ১১ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

মুসলিমদের অনুষ্ঠানে নরেন্দ্র মোদী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ সেপ্টেম্বর, ২০১৮, ৬:০৮ পিএম | আপডেট : ৬:১১ পিএম, ১৪ সেপ্টেম্বর, ২০১৮

তাঁর দল ও সরকারের বিরুদ্ধে অসহিষ্ণুতা এবং সাম্প্রদায়িকতার অভিযোগের মধ্যেই শনিবার ইনদওরে সংখ্যালঘু সম্প্রদায়ের একটি অনুষ্ঠানে যোগ দিতে চলেছেন নরেন্দ্র মোদী। আন্তর্জাতিক শিয়া সংগঠন দাউদি বোরা সম্প্রদায়ের ভারতীয় শাখার ‘আশারা মুবারক’ অনুষ্ঠানে বক্তৃতা দেবেন তিনি।

অনেকেই মনে করছেন, সাম্প্রদায়িকতার অভিযোগের মুখ ঘোরাতেই এই প্রতীকি পদক্ষেপ করছেন মোদী। সামনেই মধ্যপ্রদেশের বিধানসভা ভোট। সেখানে সংখ্যালঘু সম্প্রদায়ের শতকরা হারও যথেষ্ট। তবে বিজেপির এক নেতার মতে, ভোটে সংখ্যালঘুদের মন জয়ের উদ্দেশ্য নিয়ে মোদী এই অনুষ্ঠানে যোগ দিচ্ছেন— এমন ভাবার কারণ নেই। ব্যাপারটা এমনও নয় যে অটলবিহারী বাজপেয়ীর পথে হেঁটে মোদী উনিশের ভোটের আগে উদার কোনও অবস্থান নিতে চাইছেন।
তবে দীর্ঘমেয়াদী লক্ষ্য না থাকলেও বিধানসভা ভোটের আগে মুসলিম সমাজকে মোদী একটি বার্তা দিতে চাইছেন বলেই মনে করা হচ্ছে। বিজেপি সূত্রের দাবি, তিন তালাকের রায়ের পরে মুসলিম মহিলাদের কিছু সংখ্যক ভোট গেরুয়া শিবিরে আসতে পারে। আর সেটা এমন সময়ে হতে চলেছে যখন রাহুল গাঁধী হিন্দুভোটের দিকে মনোনিবেশ করেছেন। সূত্র- জিনিউজ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ