Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৬ ফেব্রুয়ারি ২০১৯, ০৪ ফাল্গুন ১৪২৫, ১০ জামাদিউস সানি ১৪৪০ হিজরী।

সংসদ ভেঙ্গে দিয়ে নির্বাচনকালীন সরকারের দাবি মেনে নিন -পীর সাহেব চরমোনাই

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ সেপ্টেম্বর, ২০১৮, ৬:৪০ পিএম

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, রাজনৈতিক দলগুলোর প্রবল বিরোধীতার পরও নির্বাচন কমিশন ইভিএম ক্রয়ের সিদ্ধান্ত নিয়ে জনগণের সাথে তামাশা করছে। নির্বাচন কমিশন নিজেদেরকে নিরপক্ষেতার পরিচয় দিতে ব্যর্থ হয়েছে। তিনি বলেন, সরকার যেনতেন নির্বাচন দিয়ে ক্ষমতায় পূনরায় যাওয়ার চেষ্টা করছে। এজন্য নির্বাচন কমিশনকে দলীয় আজ্ঞাবহ কমিশনে পরিণত করেছে। সেই ধারাবাহিকতায় একের পর এক কাজ করেই যাচ্ছে। তিনি বলেন, নির্বাচনের আগে বর্তমান সংসদ ভেঙ্গে দিতে হবে।
ভারতীয় মুসলমান নাগরিককে বাংলাদেশে পাঠিয়ে দেয়ার ঘোষণার তীব্র প্রতিবাদ করা হয় এবং সরকারকে এ বিষয়ে কঠিন প্রতিবাদ করার দাবি জানানো হয়। তিনি বলেন, দুর্নীতি, দু:শাসন, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠানের দাবিতে ৫ অক্টোবর শুক্রবার বাদ জুমা ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে মহাসমাবেশ সফল করতে দেশবাসির প্রতি আহ্বান জানান। আজ সিরাজগঞ্জের চৌহালীস্থ কলেজ ময়দানে অনুষ্ঠিত বিশাল ইসলামী সম্মেলনে তিনি একথা বলেন। এতে বরেণ্য ওলামা ও জেলা ও থানা নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।
এদিকে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঘোষিত ৫ অক্টোবরের মহাসমাবেশ সফল করতে ঢাকা মহানগর দক্ষিণ নানান প্রস্তুতি নিয়ে কাজ করছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পীর সাহেব চরমোনাই


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ