Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সরকার আ.লীগ নেতাদের নিয়ে মেডিকেল বোর্ড গঠন করেছে -রিজভী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ সেপ্টেম্বর, ২০১৮, ৮:৪৫ পিএম

বিএনপির সুপারিশ করা চিকিৎসকের বাদ দিয়ে আওয়ামী লীগ নেতাদের নিয়ে মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে বলে অভিযোগ করেছেন দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, বিএনপি যেসব চিকিৎসকের নাম সুপারিশ করেছিল তাঁরা চিকিৎসা শাস্ত্রের স্ব স্ব ক্ষেত্রে প্রথিতযশা এবং চিকিৎসাঙ্গনের সিনিয়র অভিজ্ঞ চিকিৎসক। তারা দীর্ঘদিন ধরে বেগম জিয়ার চিকিৎসা দিয়ে আসছেন এবং তার শারীরিক অসুস্থতা সম্পর্কে জানেন। কিন্তু তাদেরকে বাদ দিয়ে আওয়ামী লীগের প্রতি অনুগত চিকিৎসকগণের নিয়ে মেডিকেল বোর্ডে যথাযথ চিকিৎসা এবং তাঁর শারীরিক পর্যবেক্ষণ সঠিকভাবে প্রতিফলিত হবে না। এই বোর্ড সরকারের নির্দেশ মতোই কাজ করবে। শুক্রবার (১৪ সেপ্টেম্বর) সন্ধ্যায় নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, সরকার বেগম খালেদা জিয়ার চিকিৎসার জন্য যে মেডিকেল বোর্ড গঠন করেছে তার অন্যতম সদস্য ডাঃ আবু জাফর চৌধুরী নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি প্রার্থী, তিনি দলীয় প্রার্থী হিসেবে সংশ্লিষ্ট এলাকায় ব্যাপক নির্বাচনী প্রচারণা চালাচ্ছেন। অপর সদস্য প্রফেসর ডাঃ হারিসুল হক আওয়ামী লীগ সমর্থিত চিকিৎসক সংগঠন স্বাচিপ (স্বাধীনতা চিকিৎসক পরিষদ) বিএসএমএমইউ এর ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক। এছাড়াও প্রফেসর ডাঃ তারেক রেজা আলী আওয়ামী লীগ কেন্দ্রীয় স্বাস্থ্য বিষয়ক উপ-কমিটির সদস্য। বাছাইয়ের ক্ষেত্রে পেশাগত দক্ষতার চেয়ে সরকারদলীয় আনুগত্যের ক্ষেত্রকেই অধিক গুরুত্ব প্রদান করেছে সরকার।

তিনি বলেন, দেশনেত্রীকে চিকিৎসা না দিয়ে তাঁকে গুরুতর শারীরিক ক্ষতির দিকে ঠেলে দেয়ার জন্য এটি সরকারের অশুভ পরিকল্পনারই অংশ বলে দল মনে করে। কারণ এর আগেও বেগম খালেদা জিয়াকে স্বাস্থ্য পরীক্ষার জন্য যখন পিজি হাসপাতালে নেওয়া হয়েছিল তখন বেগম খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসকদের ডাকা হলেও স্বাস্থ্য পরীক্ষার সময় তাদের রাখা হয়নি। এমনকি বেগম খালেদা জিয়ার সঙ্গেও তাদের দেখা করতে পর্যন্ত দেওয়া হয়নি। রিজভী দলের পক্ষ থেকে দেশনেত্রীর ব্যক্তিগত চিকিৎসকদের মেডিকেল বোর্ডে অন্তর্ভুক্ত করার দাবি জানান। কর্তৃপক্ষের অবহেলায় যদি দেশনেত্রী বেগম খালেদা জিয়ার কোন ক্ষতি হয়, সেজন্য এর সম্পূর্ণ দায় সরকারের ওপর বর্তাবে বলেও সতর্ক করে দেন।

এসময় সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এজেডএম জাহিদ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য ডা. ফরহাদ হালীম ডোনার প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রিজভী

৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ