Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

যুক্তরাষ্ট্রে ঘূর্ণিঝড়ের প্রভাবে নিহত ৫

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ সেপ্টেম্বর, ২০১৮, ১০:৫৩ এএম

মন্থর হয়ে যাওয়া ঘূর্ণিঝড় (হারিকেন) ফ্লোরেন্সের প্রভাবে যুক্তরাষ্ট্রের নর্থ ক্যারোলাইনা অঙ্গরাজ্যে পাঁচজন নিহত হয়েছে। হারিকেন থেকে এটি এখন উষ্ণমণ্ডলীয় ঝড়ে পরিণত হয়েছে, যার গতিবেগ ঘণ্টায় ১১০ কিলোমিটার। এ অবস্থা আরো কয়েকদিন থাকবে বলে জানানো হয়েছে।

নর্থ ক্যারোলাইনায় পাঁচজনের মৃত্যু: উইলমিংটন এলাকায় শুক্রবার বাড়ির ওপর গাছ ভেঙে পড়লে এক নারী ও তাঁর শিশুসন্তান নিহত হয়। কর্মকর্তারা বলছেন, শিশুটির বাবাকে আহত অবস্থায় হাসপাতালে নেওয়া হয়েছে।

লেনয়ার কাউন্টিতে দুই বৃদ্ধ (৭০) নিহত হয়েছেন। এদের একজনের মৃত্যু হয় বৈদ্যুতিক জেনারেটরের সংযোগ দেওয়ার সময়। পরিবারের সদস্যরা জানান, আরেকজন মারা যান বাড়ির বাইরে কুকুরের অবস্থা জানতে গিয়ে ঝড়ের কারণে।

এ ছাড়া হ্যামস্টেড এলাকায় এক নারী নিহত হয় হৃদরোগে আক্রান্ত হয়ে। জরুরি সেবাকর্মীরা তাকে উদ্ধার করতে গেলে গাছ পড়ে রাস্তা বন্ধ হয়ে যায়। ফলে সময়মতো তার কাছে পৌঁছানো সম্ভব হয়নি।

স্থানীয় সময় শুক্রবার সকালে নর্থ ক্যারোলাইনার রাইটসভিল সৈকতে আঘাত হানে হারিকেন ফ্লোরেন্স। প্রথম দিকে চার মাত্রার বলা হলেও ঘূর্ণিঝড়টি এখন ১ মাত্রার।

তবে মার্কিন কর্মকর্তারা বলছেন, ঘূর্ণিঝড়টি এখনো ভয়ংকর অবস্থায় রয়েছে। বিপর্যয়কর বন্যার আশঙ্কা করা হচ্ছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্রে


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ