Inqilab Logo

মঙ্গলবার, ১৬ আগস্ট ২০২২, ০১ ভাদ্র ১৪২৯, ১৭ মুহাররম ১৪৪৪

ইন্তেকাল করেছেন উখিয়া-টেকনাফের সাবেক এমপি হাজী আব্দুল গনি

বিশেষ সংবাদদাতা, কক্সসবাজার | প্রকাশের সময় : ১৫ সেপ্টেম্বর, ২০১৮, ১:০৪ পিএম | আপডেট : ১:৪৮ পিএম, ১৫ সেপ্টেম্বর, ২০১৮

বিশেষ সংবাদদাতা, কক্সসবাজার।
টেকনাফ-উখিয়া সংসদীয় আসনের সাবেক এমপি হাজী আবদুল গণি (৯২) ইন্তেকাল করেছেন। (ইন্না লিল্লাহি ওইন্নািলাইহি রাজিউন)।
তিনি চট্রগ্রাম মেট্রোপলিটন হাসপাতালে আজ শনিবার ১৫ সেপ্টেম্বর সকাল সোয়া ৭টায় ইন্তেকাল করেন। এমপি গণি উক্ত হাসপাতালে মেডিসিন বিশেষজ্ঞ ডা. একেএম হাসানের তত্বাবধানে চিকিৎসাধীন ছিলেন।
তিনি দীর্ঘ দিন ধরে বার্ধক্যজনিক অচলাবস্থা ছাড়াও খাদ্য নালীতে সমস্যাসহ বিভিন্ন জটিল রোগে ভুগছিলেন। অবস্থার অবনতি হওয়ায় উন্নত চিকিৎসার জন্য তাঁকে থাইল্যান্ডেও নিয়ে যাওয়া হয়েছিল।
তাঁর ৬ষ্ট পুত্র সাইফুদ্দীন খালেদ (০১৮১৮৮৯৭০১১) এবং নিকট আত্মীয় টেকনাফ কেকেপাড়া আয়েশা ছিদ্দীকা (রাঃ) বালিকা মাদ্রাসার পরিচালক আলহাজ্ব হাফেজ মাওঃ এনায়তুর রহীম (০১৮১৯৯৪১০৪৪) এই তথ্য নিশ্চিত করেছেন।
আজ বাদে এশা টেকনাফ কেন্দ্রীয় ঈদগাহ মাঠে জানাজার নামাজ অনুষ্ঠিত হতে পারে বলে জানানো হয়েছে।
উল্লেখ্য, টেকনাফের হাজী আবদুল গণি জীবদ্দশায় নির্বাচিত জনপ্রতিনিধি, সক্রিয় রাজনীতিক, বিশিষ্ট সমাজ সেবক ছাড়াও বিভিন্ন সামাজিক ও ধর্মীয় প্রতিষ্ঠানের সাথে জড়িত ছিলেন।
তিনি দীর্ঘ সময় টেকনাফ উপজেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্বও পালন করেন। স্বাধীনতা যুদ্ধের আগে থেকে তিনি টেকনাফ সদর ইউনিয়নের চেয়ারম্যান ছিলেন। ১৯৮৮ সালে তিনি এমপি নির্বাচিত হন।
তাঁর স্ত্রী মুশফিকা বেগম গত বছর ১৩ জানুয়ারী ইন্তেকাল করেন। তিনি ৮ ছেলে এবং ২ মেয়েসহ অসংখ্য গুনগ্রাহী, আত্মীয়-স্বজন ও শুভাকাংখী রেখে যান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাবেক এমপি হাজী আব্দুল গনি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ