Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ২৩ এপ্রিল ২০১৯, ১০ বৈশাখ ১৪২৬, ১৬ শাবান ১৪৪০ হিজরী।

ভোটাধিকার নিয়ে ছিনিমিনি করলে ইতিহাস ভালো হয় না

দোয়া মাহফিলে মুসলিম লীগ নেতৃবৃন্দ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০২ এএম

ইতিহাস সাক্ষ্য দিচ্ছে জনগণের ভোটাধিকার নিয়ে যারাই ছিনিমিনি করেছে তাদের পরবর্তী ইতিহাস সুখকর হয়নি, ১৯৮৮ সালের ভোটার বিহীন নির্বাচন এরশাদ সরকারের জন্য গণঅভু্যুত্থান ডেকে এনেছে, ১৫ ফেব্রুয়ারির নির্বাচন তৎকালীন বিএনপি সরকারের পতন ডেকে এনেছে আর ২০১৪ সালের ভোটার বিহীন নির্বাচনের কারণে আ.লীগের জনপ্রিয়তা তলানিতে। তাই অতীত থেকে শিক্ষা নিয়ে ক্ষমতাসীন দলকে অবিলম্বে দেশে অংশগ্রহণমূলক নির্বাচনী পরিবেশ নিশ্চিত করতে হবে।
গতকাল দুপুরে বাংলাদেশ মুসলিম লীগের সাবেক সভাপতি এ্যাডভোকেট নুরুল হক মজুমদারের তৃতীয় মৃত্যুবার্ষিকীতে দলীয় কার্যালয়ে আয়োজিত আলোচনা ও দোয়া মাহফিলে নেতৃবৃন্দ একথা বলেন। মরহুমের স্মৃতিচারণ করে নেতৃবৃন্দ বলেন, তিনি আজীবন মুসলিম জাতিসত্তা ও আদর্শের একজন সৈনিক ছিলেন। দলের নির্বাহী সভাপতি আবদুল আজিজ হাওলাদারের সভাপতিত্বে আলোচনায় অংশগ্রহণ করেন মহাসচিব কাজী আবুল খায়ের, প্রেসিডিয়ামের সিনিয়র সদস্য আতিকুল ইসলাম, স্ট্যান্ডিং কমিটির সদস্য আনোয়ার হোসেন আবুড়ী, অতিরিক্ত মহাসচিব আকবর হোসেন পাঠান, মো. কুদরত উল্ল্যাহ, বাংলাদেশ প্রতিবাদী জনতা পার্টির চেয়ারম্যান ওমর ফারুক ফরাজী ও ভারপ্রাপ্ত মহাসচিব মো. শাহাবুদ্দিন, কেন্দ্রীয় নেতা শহুদুল হক ভূঁইয়া, এড. হাবিবুর রহমান, শেখ এ সবুর, এড. আবু সাইদ মোল্লা, দিদারুল আলম ভূঁইয়া, সাইফুল ইসলাম, কাজী এ.এ কাফী প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মুসলিম লীগ


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ