Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বড় জয়ে ভিয়েতনাম ও লেবাননের শুরু

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০২ এএম

বড় জয়ে এএফসি অনূর্ধ্ব-১৬ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপের বাছাই পর্বের ‘এফ’ গ্রæপের খেলা শুরু করলো ভিয়েতনাম ও লেবাননের মেয়েরা। গতকাল সকালে কমলাপুরস্থ বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে ভিয়েতনাম অনূর্ধ্ব-১৬ দল ৪-০ গোলে হারায় সংযুক্ত আরব আমিরাতকে। একই ভেন্যুতে বিকালে অনুষ্ঠিত দিনের দ্বিতীয় ম্যাচে লেবানন ৮-০ গোলে বিধ্বস্ত করে বাহরাইনকে।
চার দেশের অংশগ্রহণে কাল থেকে শুরু হয়ে ২৩ সেপ্টেম্বর পর্যন্ত চলবে এই টুর্নামেন্টে। অংশগ্রহণকারী দলগুলো হলো- স্বাগতিক বাংলাদেশ, সংযুক্ত আরব আমিরাত, লেবানন ও ভিয়েতনাম। আগামীকাল স্বাগতিক দল তাদের প্রথম ম্যাচ খেলবে বাহরাইনের বিপক্ষে।
টুর্নামেন্টের গত আসরে বাছাই পেরুলেই মিলেছিল সরাসরি মূল পর্বে খেলার টিকিট। কিন্তু এবার বাছাই পেরিয়ে মূল পর্বে যাওয়াটা কঠিন হয়ে গেছে। এবার বাছাইয়ে ৬ গ্রæপের চ্যাম্পিয়ন ও সেরা দুই রানার্সআপ দল নিয়ে হবে দ্বিতীয় রাউন্ড। সেখানে আটটি দল খেলবে দুই গ্রæপে। দুই গ্রæপের চ্যাম্পিয়ন ও রানার্সআপ দল যাবে মূল পর্বে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জয়

১৮ ডিসেম্বর, ২০২২
১৭ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ