Inqilab Logo

শুক্রবার, ০১ জুলাই ২০২২, ১৭ আষাঢ় ১৪২৯, ০১ যিলহজ ১৪৪৩ হিজরী

রফতানির জন্য নতুন বাজার খোঁজা হচ্ছে : এফবিসিসিআই সভাপতি

প্রকাশের সময় : ২৪ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার : রপ্তানির জন্য নতুন নতুন বাজার খোঁজা হচ্ছে বলে জানিয়েছেন ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এফবিসিসিআই) সভাপতি আব্দুল মাতলুব আহমাদ। গতকাল শনিবার মতিঝিল ফেডারেশন ভবনে এফবিসিসিআইয়ের নেতাদের সঙ্গে সফররত কেনিয়া ন্যাশনাল ডিফেন্স এক আলোচনা সভায় তিনি এ কথা জানান।
আব্দুল মাতলুব আহমাদ বলেন, দ্রুত উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। এ বছর দেশের জাতীয় প্রবৃদ্ধি ৭ দশমিক ০৫ অর্জিত হতে যাচ্ছে। এ ছাড়া দেশের মাথাপিছু আয় এ বছর ১ হাজার ৪১০ মার্কিন ডলারে উন্নীত হবে বলে আশা করছি।
এ সময় দেশের দ্রুত অগ্রগতির যাত্রায় রপ্তানি বহুমুখীকরণ, রপ্তানির জন্য নতুন নতুন বাজার খোঁজা, ব্যাংক ঋণের সুদের হার সিঙ্গেল ডিজিটে নামিয়ে আনাসহ বিভিন্ন বিষয়ে পদক্ষেপ নেওয়ার ওপর গুরুত্ব আরোপ করেন এফবিসিসিআই সভাপতি। এসব ক্ষেত্রে এফবিসিসিআই কাজ করে যাচ্ছে বলে তিনি উল্লেখ করেন।
কেনিয়া ন্যাশনাল ডিফেন্স কলেজের ডেপুটি কমান্ড্যান্ট অ্যাম্বেসেডর পিটার নিকোলাস ওগিঙ্গা ওগেগোর নেতৃত্বে কেনিয়া, জার্মানি, তাঞ্জানিয়া ও বুরুন্ডির ২০ সদসের প্রতিনিধিদলটি এফবিসিসিআই নেতাদের সঙ্গে মতবিনিময় সভা করেন। এ সময় এফবিসিসিআইয়ের প্রথম সহ-সভাপতি মো. শফিউল ইসলাম (মহিউদ্দিন), এফবিসিসিআইয়ের পরিচালক এবং এফবিসিসিআইভুক্ত বিভিন্ন চেম্বার ও অ্যাসোসিয়েশনের নেতারা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রফতানির জন্য নতুন বাজার খোঁজা হচ্ছে : এফবিসিসিআই সভাপতি
আরও পড়ুন