Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

অস্তিত্বহীন রাইস মিলে খাদ্য বিভাগের বরাদ্দ!

নীলফামারী সংবাদদাতা ঃ | প্রকাশের সময় : ১৬ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০২ এএম

নীলফামারী জেলা খাদ্য নিয়ন্ত্রণ অধিদপ্তর সদর উপজেলার অস্তিত্বহীন একটি অটো রাইস মিলকে সরকারী ক্রয় কেন্দ্রে বিক্রির জন্য ১২৪ মেট্রিক টন চাল বরাদ্দ দিয়েছে। অস্তিত্বহীন ভূয়া মিলের নামে বরাদ্দ দেয়ার প্রতিবাদে মিল মালিকরা শহরে ব্যানার ও পোস্টারিং করেছেন। সূত্র মতে চলতি অর্থ বছরে সরকারী ক্রয় কেন্দ্রে চাল বিক্রির জন্য সদর উপজেলার ১৫৬টি হাউসকিং মিল ও ৯টি অটো রাইস মিলকে তালিকাভুক্ত করে তাদের নামে ৬ হাজার ৪শত মেট্রিক টন চাল ও ৩০ মেট্রিক টন আতব চাল বরাদ্দ প্রদান করেন। এর মধ্যে ৫৭ নম্বর তালিকায় থাকা সদর উপজেলার চড়াইখোলার মেসার্স মাইদা অটো রাইস মিলের নামে ১২৪ দশমিক ৫৩০ মেট্রিক টন চাল বরাদ্দ প্রদান করা হয় ।
মিল মালিকরা জানান এই নামে সদর উপজেলার কোথায় কোন অটো রাইস মিল নেই। তারা জানান জেলা খাদ্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উর্দ্ধতন কর্মকর্তাদের যোগসাজসে নটখানা গ্রামের মনির হোসেন অস্তিত্বহীন ভূয়া মাইদা অটো রাইচ মিলের নামে এই বরাদ্দ নেন। ঘটনাটি জানার পর আমরা ( মিল মালিকরা) ভূয়া মিল মালিকের শাস্তির দাবীতে শহরে পোস্টারিং করি। এদিকে ঘটনাটি প্রকাশ পাওয়ায় খাদ্য বিভাগ ভূয়া মাইদা অটো রাইস মিলের বরাদ্দটি রাফি নামে অন্য একটি অটো রাইস মিলে স্থানান্তর করেন। কিন্তু ভূয়া মিল মালিক মনির হোসেন রাফি অটো রাইস মিলের নামে বরাদ্দকৃত চাল স¤প্রতি দু’দফায় সরকারী ক্রয় কেন্দ্রে বিক্রি করেন। এর ফলে মিল মালিক ও ধান-চাল ব্যবসায়ীদের মধ্যে চরম ক্ষোভের সৃষ্টি হয়। নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন ব্যবসায়ী জানান খাদ্য বিভাগের কিছু অসাধু কর্মকর্তার যোগসাজসে দীর্ঘদিন ধরে এ ধরণের নানা অনিয়ম চলে আসছেন।
এব্যাপারে ভূয়া মিল মালিক মনির হোসেনের মোবাইলে ফোন দেয়া হলে সাংবাদিক পরিচয় পাওয়ার সাথে ফোন কেটে দেন। রাফি অটো রাইচ মিলের মালিক আতিকুল ইসলাম ভূয়া অটো রাইচ মিলের বরাদ্দ তার মিলে স্থানান্তর করার বিষয়টি অস্বীকার করে বলেন আমার মিলের নামে যে বরাদ্দ সেটি আমি সরকারী ক্রয় কেন্দ্রে দিয়েছি।
উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মো. তৌহিদুর রহমান জানান ভূয়া অটো রাইচ মিলের নামে বরাদ্দ প্রদানের ঘটনাটি জানার পর তার বরাদ্দ বাতিল করে দেয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খাদ্য


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ