Inqilab Logo

ঢাকা সোমবার, ২৫ জানুয়ারি ২০২১, ১১ মাঘ ১৪২৭, ১১ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

অবশেষে স্বজনদের সন্ধান পেলেন ডেনিস নাগরিক

পাবনা থেকে স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ১৬ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০২ এএম

ডেনমার্ক থেকে পাবনায় স্বজনদের খোঁজে আসা ডেনিস দম্পত্তি তাদের আত্মীয়-স্বজনদের সন্ধান পেয়েছেন। বাংলাদেশী বংশোদ্ভূত ডেনিস নাগরিক এ দেশীয় নাম মিন্টু খুব ছোট বয়সে পাবনার নগর কাড়ী ঘাট এলাকা থেকে প্রায় ৪০ বছর আগে হারিয়ে যান। সেখান থেকে কামরুল ইসলাম নামে এক ব্যক্তি তাকে ঢাকার অনাথ আশ্রমে দিয়ে আসেন। এই আশ্রম থেকে ডেনিস নাগরিক তাকে দত্তক নিয়ে ডেনমার্কে নিয়ে যায়। সেখানে অর্থ-বিত্তে বড় হন মিন্টো। তার নাম হয় মিন্টো কারেস্টেন সোনিক। তিনি সেখানে একজন চিত্র শিল্পী । বিয়ে করেছেন একজন ডেনিস চিকিৎসক এনিটিকে। পুরনো কাগজ-পত্র ঘেটে তিনি বুঝতে পারেন তার দেশ বাংলাদেশ এবং তিনি পাবনা জেলার কোন এক মায়ের সন্তান।
পাবনার আতাইকুলা থানাধীন সাদুল্লাপুর ইউনিয়নের খালিশপুর গ্রামের জয়ধর সেখের পুত্র ময়েজ উদ্দিন সেখ তাকে তাঁর ছোট ভাই বলে দাবি করেন। তিনি একজন ইউপি মেম্বার, তার ভাষ্য মতে, ছোট বেলায় তার ভাই মিন্টু মায়ের সাথে এক আত্মীয় বাড়িতে বেড়াতে যাওয়ার পর প্রায় ৪১ বছর পর হারিয়ে যায়। তাদের পিতা মাতা বেঁচে নেই। গতকাল শনিবার ময়েজ উদ্দিন মিন্টো কারেস্টেন সোনিক এবং তাঁর ডেনিস স্ত্রী ডা: এনিটি’র সাথে পাবনার একটি হোটেলে দেখা করেন। তারা আবেগাপ্লুত হয়ে পড়েন।
পুলিশ বলছে, বিষয়টি তদন্ত করা হবে তারপর ডিএনএ পরীক্ষার পর নিশ্চিত হওয়া যাবে বাংলাদেশী বংশোদ্ভূত মিন্টো কারেস্টেন সোনিকের আপন ভাই কিনা? এ গুলো কাজ করতে পুলিশের সময় লাগবে। ফরেনসিক ডিএনএ টেস্ট রিপোর্ট পেতেও সময় লাগবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডেনমার্ক


আরও
আরও পড়ুন