Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

পুলিশ নিজেদের জীবন বাজি রেখে জনগনকে নিরাপত্তা দিয়ে যাচ্ছে -প্রধানমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০৩ পিএম

পুলিশ নিজেদের জীবন বাজি রেখে জনগণকে নিরাপত্তা দিয়ে যাচ্ছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, জঙ্গি দমনে পুলিশ বাহিনী দিনরাত পরিশ্রম করে নানা পদক্ষেপ নিয়েছে যা বিশ্বের কাছে এখন রোল মডেল। ২০৪১ সালে বাংলাদেশকে উন্নত দেশ হিসেবে দেখতে চাই। আমরা বাংলাদেশ ১০০ বছর পর কেমন দেখবো তারও প্লান করছি।

রোববার সকাল ১১টার দিকে দুই মহানগর পুলিশের আনুষ্ঠানিক কার্যক্রমের উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। প্রধানমন্ত্রী বলেন, সরকারের কাজ জনগণের সেবা করা, যেমনটা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শিখিয়েছেন। বঙ্গবন্ধুর আদর্শে আমরা দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছি। আমরা ক্ষমতায় আসার পর থেকেই দেশকে উন্নতির দিকে নিয়ে যাচ্ছি। সেই লক্ষ্যে আমরা পুলিশ বাহিনীর নানা সুযোগ সুবিধার ব্যবস্থা করেছি।

তিনি বলেন, আধুনিক প্রযুক্তি ব্যবহার করে যাতে জনগণের সেবা দিতে পারে সেই লক্ষ্যে আমরা কাজ করছি। আমরা গাজিপুর ও রংপুর মেট্টোপলিটন ঘোষণা করছি যাতে এই দুই এলাকার মানুষ নিশ্চিত সেবা পেতে পারে। তিনি বলেন, একটা দেশ উন্নত হতে হলে আইনশৃঙ্খলা সার্বিক উন্নত হতে হবে। বর্তমানে মানুষের পুলিশের উপর আস্থা আগের থেকে অনেক বেড়েছে। বাংলাদেশ পুলিশ যথাযথভাবে তাদের দায়িত্ব পালন করছে।

প্রধানমন্ত্রী বলেন, নিজেদের জীবন বাজি রেখে জনগনকে নিরাপত্তা দিয়ে যাচ্ছে। জঙ্গি দমনে পুলিশ বাহিনী দিনরাত পরিশ্রম করে নানা পদক্ষেপ নিয়েছে যা বিশ্বের কাছে এখন রোল মডেল। ২০৪১ সালে বাংলাদেশকে উন্নত দেশ হিসেবে দেখতে চাই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধানমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ