Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

মির্জা ফখরুলের সফরে প্রধানমন্ত্রী উৎকণ্ঠিত -ড.খন্দকার মোশাররফ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ সেপ্টেম্বর, ২০১৮, ১২:৫৬ পিএম

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নিউইয়র্ক সফরে প্রধানমন্ত্রী উৎকণ্ঠিত বলে মন্তব্য করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য ড.খন্দকার মোশাররফ। তিনি বলেন, বিএনপি মহাসচিবের যুক্তরাষ্ট্র সফর নিয়ে প্রধানমন্ত্রী ও তার দলের মন্ত্রী-নেতারা বক্তব্য দিয়ে প্রমাণ করার অপচেষ্টা করছেন যে, তিনি জাতিসংঘের আমন্ত্রণে যাননি। আসলে সত্য কথা হলো মহাসচিবের এই সফর প্রধানমন্ত্রীকে আঘাত করেছে। তিনি উৎকণ্ঠিত এজন্য তিনি ও তার দলের লোকেরা এসব কথা বলছে।
রোববার (১৬ সেপ্টেম্বর) দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।
বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার চিকিৎসার জন্য গঠিত মেডিকেল বোর্ড সম্পর্কে খন্দকার মোশাররফ বলেন, স্বরাষ্ট্রমন্ত্রী আমাদের বলেছিলেন খালেদা জিয়া পছন্দমতো এবং সরকারি ডাক্তারদের সমন্বয়ে বোর্ড গঠন করা হবে। কিন্তু সরকার দলীয় ডাক্তারদের দিয়ে যে মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে এতে আমরা হতাশ হয়েছি। এই মেডিকেল বোর্ড দিয়ে খালেদা জিয়ার সঠিক এবং যথাযথ চিকিৎসা হবেনা বলে আমরা বিশ্বাস করি।
যুক্তফ্রন্ট ও গণফোরাম গঠিত জাতীয় ঐক্যকে স্বাগত জানিয়ে বিএনপির এই নেতা বলেন, বিএনপি চেয়ারপারসন অনেক আগে থেকেই বলে আসছেন যে, নির্বাচনকালীন নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন, নির্বাচনের আগে সংসদ ভেঙে দেয়া, সেনাবাহিনী মোতায়েন এবং নির্বাচন কমিশন পুনর্গঠন করতে হবে। আজকে সেই দাবি বিএনপি, ২০ দল ছাড়াও অন্য রাজনৈতিক দল, ব্যক্তি, সংগঠনও জানাচ্ছে। এই দাবিগুলো এখন জাতীয় দাবি ও জনগণের দাবিতে পরিণত হয়েছে।
এসময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান নিতাই রায় চৌধুরী, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজ, কেন্দ্রীয় নেতা আব্দুস সালাম আজাদ, মুনির হোসেন প্রমুখ।



 

Show all comments
  • পলাশ ১৬ সেপ্টেম্বর, ২০১৮, ১:১৬ পিএম says : 0
    আমার তো মনে হয় প্রধানমন্ত্রী আনন্দিত কারণ এতে বি এন পির সময় অপচয় ছাড়া কোন লাভ হবে না.
    Total Reply(0) Reply
  • মহিব্বুল্লাহ ১৬ সেপ্টেম্বর, ২০১৮, ২:১০ পিএম says : 0
    খালেদা জিয়ার সুচিকিৎসা করা হোক
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ