Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৪ অক্টোবর ২০১৯, ২৯ আশ্বিন ১৪২৬, ১৪ সফর ১৪৪১ হিজরী

‘কবি নজরুল, ফররুখের হাত ধরে ইসলামী গানের যাত্রা পূর্ণতা পেতে চলেছে’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ সেপ্টেম্বর, ২০১৮, ১:৪৮ পিএম

কবি নজরুল, ফররুখ ও মতিউর রহমান মল্লিকের হাত ধরে এদেশে ইসলামী গানের যাত্রা দ্রুততার সাথে পূর্ণতা পেতে চলেছে বলে মন্তব্য করেছেন কণ্ঠমেলার অডিশন রাউন্ডের বক্তারা। দীঘল মিডিয়ার আয়োজনে ‘কণ্ঠমেলা’র অডিশনের প্রথম পর্ব গতকাল নিজস্ব কার্যালয়ে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান বিচারক তাফাজ্জল হোসাইন খান বলেন, কবি নজরুল, ফররুখ ও মতিউর রহমান মল্লিকের হাত ধরে এদেশে ইসলামী গানের যে যাত্রা শুরু হয়েছিল তা যেন বেশ দ্রুততার সাথে পূর্ণতা পেতে চলেছে। কণ্ঠমেলার এ আয়োজনে বিপুল সংখ্যক প্রতিভাবান শিল্পীর অংশগ গ্রহণ আমাদের দারুণভাবে আশান্বিত করেছে।

বিচারক আমিরুল মোমেনীন মানিক বলেন, বিশুদ্ধ সংস্কৃতি একটি প্রবহমান ধারার মত। এটিকে আমাদের ব্যক্তি ও সমাজ জীবনে ধারণ করে অপসংসংস্কৃতিকে রুখে দেয়া সম্ভব। তাই কণ্ঠমেলার এ আয়োজন স্বার্থক বলে মনে করি। কণ্ঠমেলার প্রধান পৃষ্ঠপোষক মোস্তফা মনোয়ার বলেন, সুস্থ সংস্কৃতিকে তৃনমূল পর্যায়ে পৌছে দিতে কণ্ঠমেলা আমাদের একটি প্রয়াস মাত্র। সংস্কৃতি পিয়াসী বিশাল এ জনগোষ্ঠীর বিনোদনের চাহিদা মেটাতে আমাদের এমন প্রচেস্টা অব্যহত থাকবে ইনশাআল্লাহ। তিনি ইয়েস কার্ড প্রাপ্ত শিল্পীদের অভিনন্দন এবং সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানান।

অডিশনে বিচারক হিসেবে দায়িত্ব পালন করেন প্রখ্যাত গীতিকার ও সুরকার তাফাজ্জল হোসাইন খান, জীবনমূখী গানের শিল্পী ও সাংবাদিক আমিরুল মোমেনীন মানিক, শিল্পী মঈন উদ্দীন বকুল, শিল্পী মনিরুল ইসলাম, ও শিল্পী আজহারুল ইসলাম। কণ্ঠমেলার প্রধান পৃষ্ঠপোষক মোস্তফা মনোয়ার এর সভাপতিত্বে, দীঘল মিডিয়ার ব্যবস্থাপক আবু সাইদ খানের সঞ্চালনায় এতে সাইফুল ইসলাম সহ আয়োজক প্রতিষ্ঠানের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন। সারাদেশ থেকে প্রাপ্ত বিপুল সংখ্যক গান যাচাই বাছাই শেষে দুই শতাধিক প্রতিযোগীকে ইয়েস কার্ড প্রদান ও পরবর্তী রাউন্ডে মনোনয়ন দেয়া হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন