Inqilab Logo

ঢাকা, শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮, ৭ আশ্বিন ১৪২৫, ১১ মুহাররাম ১৪৪০ হিজরী‌

সুন্দরবনে নাশকতামূলক অগ্নিকান্ড দায়িত্বে অবহেলার অভিযোগে ফাঁড়ি কর্মকর্তাসহ ৩ জন বরখাস্ত

প্রকাশের সময় : ২৪ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

শরণখোলা ও মোড়লগঞ্জ উপজেলা সংবাদদাতা : পূর্ব সুন্দরবনের চাঁদপাই রেঞ্জের ধানসাগর স্টেশনের গহীন অরণ্যে দু’দফা অগ্নিকা-ের ঘটনায় দায়িত্বে অবহেলার অভিযোগে নাংলী টহল ফাঁড়ির ভারপ্রাপ্ত কর্মকর্তা ফরেস্টার নাসির উদ্দিন হাওলাদারসহ তিনজনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। বরখাস্ত হওয়া অপর দুজন হলেন একই টহল ফাঁড়ির বোটম্যান (বিএম) মোবারক হোসেন ও পলাশ মজুমদার। শনিবার দুপুরে পূর্ব সুন্দরবন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা (ডিএফও) মো. সাইদুল ইসলাম এতথ্য নিশ্চিত করেছেন।
দুষ্কৃতকারীরা ১৩ এপ্রিল ধানসাগর স্টেশনের নাপিতখালী বিলের আবদুল্লাহর ছিলা নামক স্থানে আগুন ধরিয়ে দেয়। এই আগুন নিয়ন্ত্রনে আনার মাত্র ৫ দিনের ব্যবধানে ১৮ এপ্রিল ভোরে একই স্টেশনের পচাকোরালিয়া বিলে ফের অগ্নিকান্ডের ঘটনা ঘটে। নাশকতামূলক এই অগ্নিকান্ডের ঘটনায় সুন্দরবন বিভাগ বাগেরহাটের আদালত ও শরণখোলা থানায় পৃথক দুটি মামলা দায়ের করে। মামলা দুটিতে শরণখোলা উপজেলার রায়েন্দা ইউনিয়ন আওয়ামী লীগের সহসভাপতি শাহজাহান আলী হাওলাদার ওরফে শাহজাহান শিকারীসহ বনসংলগ্ন এলাকার আরো ১১ জনকে আসামী করা হয়। ওই মামলায় মনির হাওলাদার নামের একজনকে গ্রেপ্তার করলেও বাকি আসামীদের এখন পর্যন্ত গ্রেপ্তার করতে পারেনি পুলিশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ