Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফুলপুরে শততিপর বৃদ্ধ আশ্রাফ আলির পাশে দাঁড়ালেন এমপি শরীফ আহমেদ

ফুলপুর (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ সেপ্টেম্বর, ২০১৮, ৫:৩২ পিএম

ময়মনসিংহের ফুলপুরে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল শত বছরের এক শততিপর বৃদ্ধের পাশে দাঁড়িয়ে অনন্য নজির স্থাপন করলেন ময়মনসিংহ-২ ফুলপুর-তারাকান্দা আসনের সংসদ সদস্য শরীফ আহমেদ।
উপজেলার রূপসী ইউনিয়নের নগরবেড়া গ্রামের অশীতিপর বৃদ্ধ আশ্রাফ আলির বয়স ১শ বছর। “তিনি এখনও হাঁটতে পারেন। কিন্তু জগৎ সংসারে স্ত্রী ,পুত্র, কন্যা কেউ নেই তাঁর। বয়সের ভারে ন্যুজ এই বৃদ্ধ তাই বড় একা নিদারুণ কষ্টে অনাহারে-অর্ধাহারে জীবনের চরম ক্রান্তিকাল অতিক্রম করছিলেন।
তাঁর ভাগ্যে জোটেনি বয়স্ক ভাতার কার্ড ও কোন সরকারি সাহায্য। সাহায্যের জন্য তিনি স্থানীয় চেয়ারম্যান ও মেম্বারদের দ্বারে দ্বারে ঘুরে ঘুরে ক্লান্ত হয়েছেন অনেক আগেই। এখন তিনি মানুষের সাহায্যে কোন রকমে দিনাতিপাত করছিলেন। এ জন্য তিনি ‘মৃত্যুদূতের একটি কার্ডের’ আশায় প্রহর গুনছেন এমন একটি খবর সোশ্যাল মিডিয়ায় গত ১৩ সেপ্টেম্বর ভাইরাল হয়ে ছড়িয়ে পড়ে”।
খবরটি নজরে আসে ময়মনসিংহ-২ (ফুলপুর-তারাকান্দা) আসনের আওয়ামী লীগের সংসদ সদস্য, ভাষা সৈনিক মরহুম এম. শামছুল হকের পুত্র শরীফ আহমেদের। তাৎক্ষনিক তিনি উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রাশেদ হোসেন চৌধুরীকে বয়স্ক ভাতার কার্ড ইস্যুর ব্যাবস্থা নিতে বলেন। পরে শনিবার বৃদ্ধের নামে বয়স্ক ভাতার কার্ড ইস্যুর খবরটি স্থানীয় সাংবাদিকদের নিশ্চিত করেন।
এমপি শরীফ আহমেদ সাংবাদিককে মুঠোফোনে জানান, ইতোমধ্যে বয়স্ক ভাতার কার্ড বরাদ্ধ দেয়া হয়েছে। তিনি নিজ হাতে এই কার্ড বৃদ্ধের হাতে তুলে দিবেন। পরবর্তী পদক্ষেপ হিসেবে ঘর নির্মাণ করে দেয়াসহ বৃদ্ধের জীবনের শেষদিন পর্যন্ত তিনি পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করেন।
এই খবরটি সোশ্যাল মিডিয়ায় প্রকাশ পেলে, এমপি শরীফ আহমেদের প্রশংসায় সোশ্যাল মিডিয়া সরগরম হয়ে উঠে। অনেকে ‘অাবেগ আপ্লুত হয়ে তাঁকে মানবতার দরদীবন্ধু' বলে আখ্যায়িত করেছেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ