Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রধান শিক্ষক হত্যার আসামি প্রতিবাদে সংবাদ সম্মেলন

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০৪ এএম

কুমিল্লার ব্রাহ্মণপাড়ার সিদলাই গ্রামে দুই গ্রুপের গোষ্ঠীগত সংঘর্ষে নিহতের ঘটনায় শিদলাই নাজনীন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মফিজুল ইসলাম দুলালকে আসামি করার প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছেন ওই স্কুলের শিক্ষক ও প্রধান শিক্ষকের পরিবার।
গতকাল সকালে কুমিল্লা নগরীর রেইসকোর্সের একটি রেস্তোরাঁয় আয়োজিত সংবাদ সম্মেলনে ওই স্কুলের প্রধান শিক্ষকের ছোটভাই প্রভাষক সাইফুল ইসলাম জানান, তার ভাই মফিজুল ইসলাম দুলালসহ পরিবারের বেশির ভাগ সদস্যই শিক্ষকতা পেশায় জড়িত। গত ৮ সেপ্টেম্বর সকাল ৬টায় শিদলাই দক্ষিণপাড়ায় গ্রামের দুই পক্ষের লোকজন সংঘর্ষে লিপ্ত হয়। এ ঘটনায় খোরশেদ আলম ও সানু মিয়া নামে দুই ব্যক্তি নিহত হন। দীর্ঘ ৯০ বছর ধরে গোষ্ঠীগত দ্ব›দ্ব চলে আসছে ওই গ্রামের দুইটি পক্ষের মধ্যে। আর এ ৯০ বছরে অন্তত ২৪ বার সংঘর্ষ হয়েছে। ওই দিনের ঘটনায় তার ভাই প্রধান শিক্ষক মফিজুল ইসলাম দুলাল কোনোভাবেই জড়িত ছিলেন না। তিনি পরিবার নিয়ে ব্রাহ্মণপাড়া সদরে বসবাস করেন। ঘটনার সময় তিনি বাড়িতে ছিলেন না। অথচ তাকে ষড়যন্ত্রমূলকভাবে খোরশেদ আলম হত্যা মামলার প্রধান আসামি করা হয়েছে। যা বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবকদের বিস্মিত করেছে। সংবাদ সম্মেলনে সুষ্ঠু তদন্তের মাধ্যমে ওই মামলা থেকে প্রধান শিক্ষক দুলালকে অব্যাহতি দেয়ার দাবি জানানো হয়। এসময় বিদ্যালয়ের শিক্ষকদের মধ্যে উপস্থিত ছিলেনশাহীন মাহমুদ সরকার, কোহিনুর আক্তার, ইয়াসমিন আক্তার, সৈয়দুর রহমান, নার্গিস আক্তার, উর্মি আক্তার, মাহবুবুর রহমান, সফিকুল ইসলাম, জাহাঙ্গীর আলম, মোশাররফ হোসেন প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হত্যা


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ