Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ক্যান্সার আক্রান্ত মাদরাসাছাত্রীর দায়িত্ব নিলেন প্রধানমন্ত্রী

ইনকিলাবে সংবাদ প্রকাশের পর

বালাগঞ্জ (সিলেট) থেকে আবুল কালাম আজাদ | প্রকাশের সময় : ১৭ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০৪ এএম

জমিয়াতুল মোদার্রেছীন মহাসচিবের ধন্যবাদ জ্ঞাপন


দৈনিক ইনকিলাবের সংবাদ প্রকাশের পর সিলেটের ওসমানীনগর উপজেলায় ক্যান্সার আক্রান্ত মাদরাসাছাত্রী রিমার (১১) চিকিৎসার দায়িত্ব নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গত ৫ সেপ্টেম্বর এ সংক্রান্ত সংবাদ দৈনিক ইনকিলাবে প্রকাশ হলে প্রধানমন্ত্রীর দপ্তর তার দায়িত্ব নেন। রিমা ওসমানীনগরের উছমানপুর গ্রামের দিনমজুর দুদু মিয়ার মেয়ে এবং স্থানীয় পাঁচপাড়া মোহাম্মদিয়া দাখিল মাদরাসার চতুর্থ শ্রেণির ছাত্রী।
রিমার খোঁজ নিতে গত শুক্রবার রাতে রাজধানীর জাতীয় ক্যান্সার গবেষণা ইনস্টিটিউট ও হাসপাতালে উপস্থিত হন জমিয়াতুল মোদার্রেছীনের মহাসচিব মাওলানা শাব্বীর আহমদ মোমতাজী ও সিলেট আ.লীগের সাধারণ সম্পাদক আলহাজ শফিকুর রহমান চৌধুরী। এ সময় তারা প্রধানমন্ত্রীর সহযোগিতার জন্য আন্তরিক ধন্যবাদ জানান এবং মেয়েটির আশু রোগমুক্তি কামনা করেন। এ সময় সাথে ছিলেন সিলেট মহানগর আ.লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, সিলেট যুবলীগ নেতা কাবিরুল ইসলাম কাবির, রিমার বাবা দুধু মিয়া।
জানা যায়, ক্যান্সার আক্রান্ত রিমার মা নেই। বাবা দিনমজুর। দেড় বছর আগে রিমার ডান পায়ের ক্ষতস্থানে পুঁজ দেখা যায়। সাধ্যমত চিকিৎসা করিয়েছেন রিমার বাবা। কাজ হয়নি। ধীরে ধীরে কিশোরী রিমার পা ফুলতে থাকে। চিকিৎসার একপর্যায়ে ধরা পরে রিমা ক্যান্সারে আক্রান্ত। চিকিৎসা শুরু হয় সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে। তার অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় আসার পরামর্শ দেন। কিন্তু ঢাকায় চিকিৎসা করানোর সামর্থ নেই রিমার বাবার। পরে ইনকিলাবে প্রকাশিত নিউজের কল্যাণে তার এ চিকিৎসা চলছে।
ওসমানীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আনিছুর রহমান, ইউপি চেয়ারম্যান ময়নুল আজাদ ফারুক, সমাজ সেবক মাওলানা কাজী আব্দুল বাছিত, সাংবাদিক আবুল কালাম আজাদ, সাংবাদিক এস এম হেলাল ও যুক্তরাজ্য প্রবাসী আইনজীবী আকলিমা বিবি রিমার পাশে এসে দাঁড়িয়েছেন। এ পর্যন্ত চিকিৎসার খোঁজ-খবর রাখছেন ও রিমার পরিবারকে সহযোগিতা করে যাচ্ছেন।



 

Show all comments
  • সাইফ ১৭ সেপ্টেম্বর, ২০১৮, ৯:৫০ এএম says : 0
    আল্লাহ রিমাকে সুস্থ করুন এবং ইনকিলাব সংশ্লিষ্ট ও মাননীয়া প্রধান মন্ত্রীকেও এর উত্তম প্রতিধান প্রধান করুন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জমিয়াতুল মোদার্রেছীন


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ