Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

মমতাজের কন্ঠে থিম সং

বঙ্গবন্ধু গোল্ডকাপ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৭ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০৪ এএম

‘আরে, দিন এসেছে আজ এগিয়ে যওয়ার। মাঠ জুড়ে মানুষের জোয়ার। ফ্রি কিকে, হেডে, পাসে জোড়ালো শটে, গোল হবে, খেলা জমবে আবার’- দেশের প্রখ্যাত কন্ঠশিল্পী মমতাজের কন্ঠে এই গানটিই আসন্ন বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্টের থিম সং হিসেবে বাজবে দেশজুড়ে। রাকিব হাসান রাহুলের কথা, অদিতের সুর ও সঙ্গীতে এবং মমতাজের কন্ঠে টুর্নামেন্টের থিম সংয়ে মেতে উঠবে সাড়াদেশ- এমনটাই আশা পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান কে-স্পোর্টসের। গতকাল বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) ভবনে এই থিম সংয়ের উদ্বোধন করেন সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নূর, এমপি। এ সময় উপস্থিত ছিলেন বাফুফের সিনিয়র সহ-সভাপতি আবদুস সালাম মুর্শেদী, এমপি এবং কে স্পোর্টসের প্রধান নির্বাহী কর্মকর্তা ফাহাদ করিমসহ বাফুফের অন্য কর্মকর্তারা।
আগামী ১ অক্টোবর মাঠে গড়াবে বঙ্গবন্ধু গোল্ডকাপের পঞ্চম আসর। ৬ অক্টোবর পর্যন্ত সিলেটে চলবে গ্রুপ পর্বের খেলা। ৯ ও ১০ অক্টোবর কক্সবাজারে অনুষ্ঠিত হবে দু’টি সেমিফাইনাল। আর ১২ অক্টোবর ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিতহবে টুর্নামেন্টের ফাইনাল।
এবারের বঙ্গবন্ধু গোল্ডকাপে দুই গ্রুপে খেলবে ছয়টি দেশ। ‘এ’ গ্রুপে খেলছে বর্তমান চ্যাম্পিয়ন নেপাল, ফিলিস্তিন ও তাজিকিস্তান। ‘বি’ গ্রুপের দলগুলো হলো- স্বাগতিক বাংলাদেশ, ফিলিপাইন ও লাওস। সদ্য সমাপ্ত সাফ সুজুকি কাপের গ্রুপ পর্ব থেকে বিদায় নিয়ে এখন বঙ্গবন্ধু গোল্ডকাপের জন্য প্রস্তুতি নিচ্ছে বাংলাদেশ জাতীয় দল। আগের চার আসরের মধ্যে ২০১৫ সালে মালয়েশিয়ার অনূর্ধ্ব-২৩ দলের কাছে ৩-২ গোলে হেরে রানার্সআপ হয়েছিল বাংলাদেশ। সেটাই ছিল স্বাগতিকদের সেরা সাফল্য। পরের বছর লাল-সবুজরা সেমিফাইনালে খেললেও বাহরাইন অনূর্ধ্ব-২৩ দলের কাছে ১-০ হেরে বিদায় নিয়েছিল।
বাফুফে সুত্রে জানা গেছে, টুর্নামেন্টের ম্যাচগুলো সরাসরি স¤প্রচার করবে বাংলাদেশ টেলিভিশন (বিটিভি)।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বঙ্গবন্ধু গোল্ডকাপ

২২ জানুয়ারি, ২০২০
১৮ জানুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ