Inqilab Logo

ঢাকা, রোববার, ২০ অক্টোবর ২০১৯, ০৪ কার্তিক ১৪২৬, ২০ সফর ১৪৪১ হিজরী

‘মাদরাসা শিক্ষায় বৈষম্য থাকা উচিৎ নয়’

বগুড়া ব্যুরো : | প্রকাশের সময় : ১৭ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০২ এএম

শিক্ষা মন্ত্রনালয়ের কারিগরী ও মাদরাসা বিভাগের সহকারি সচিব মো. আব্দুল খালেক বলেছেন, ৯০ শতাংশ মুসলমানের দেশে মাদরাসা শিক্ষায় বৈষম্য ও সমস্যা থাকা উচিৎ নয় বিধায় বর্তমান সরকারের সময়ে দ্রুততম সময়ের মধ্যেই সমস্যা ও বৈষম্য দূর করে ব্যাপক উন্নয়ন করা হচ্ছে। তবে সমস্যা গুলোর ব্যাপকতা এত বেশি যে রাতারাতি তার সমাধান সম্ভব নয় । তিনি বলেন, সাম্প্রতিক সময়ে মাদরাসা শিক্ষাব্যবস্থায় ব্যাপক সংষ্কার ও উন্নয়ন করা হয়েছে, ভবিষ্যতে আরও হবে।
শনিবার অফিসিয়াল সফরে তিনি বগুড়ায় রাত্রী যাপনের জন্য জাতীয় কম্পিউটার শিক্ষা ও গবেষনা একাডেমি (নেকটার) এর ভিআইপি রেস্ট হাউজে আসলে বগুড়া জেলা জমিয়াতুল মোদার্রেছীনের নেতৃত্বে বিভিন্ন মাদরাসার প্রিন্সিপ্যাল ও সুপারগন তার সাথে সৌজন্য সাক্ষাত করেন ও ফুলেল শুভেচ্ছা জানান।
সৌজন্য সাক্ষাতকালে বগুড়া জেলা জমিয়াতুল মোদার্রেছীনের সভাপতি মাও. আব্দুল হাই বারী বলেন, সম্প্রতি মাদরাসা শিক্ষা ব্যবস্থা ও মাদরাসা শিক্ষকদের উন্নয়নে যত উন্নয়ন হয়েছে, সেজন্যে মাদরাসা শিক্ষকরা কৃতজ্ঞ। তবে এবতেদায়ী পর্যায়ে উপবৃত্তি চালু হওয়াটা উদ্বেগজনক। প্রাইমারি লেভেলে উপবৃত্তি চালু থাকায় এখন এবতেদায়ী পর্যায়ে শিক্ষার্থী পাওয়া যাচ্ছেনা। এছাড়া তিনি পূর্ব প্রতিশ্রুতি মোতাবেক মাদরাসা শিক্ষকদের জন্য বৈশাখী ভাতা চালুর জন্যও আবেদন জানান।
সৌজন্য সাক্ষাতকালে বগুড়া জেলা জমিয়াতুল মোদার্রেছীনের সেক্রেটারি মাও. রাগেব হাসান ওসমানী, সিনিয়র সহ সভাপতি ও অধ্যক্ষ মাও. একেএম শাহীদুল ইসলাম, সহ সভাপতি অধ্যক্ষ মাও. হাফিজুর রহমান, অধ্যক্ষ মাও. রেজাউল বারী, অধ্যক্ষ নাজমুল হক, অধ্যক্ষ ইউনুস আলী, সুপার হাফেজ আব্দুল মান্নান ,সুপার মাও. আব্দুর রহীম ,সুপার মুহাম্মাদ আবু বকর সিদ্দিক প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মাদরাসা শিক্ষা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ