Inqilab Logo

বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

আড়াই মেট্রিক টন সরকারি চাল জব্দ

সরিষাবাড়ী (জামালপুর) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৭ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০২ এএম

জামালপুরের সরিষাবাড়ী উপজেলার সাতপোয়া ইউনিয়ন পরিষদ সংলগ্ন একটি গুদাম থেকে কালোবাজারে বিক্রি হওয়া খাদ্য অধিদপ্তরের ৪৭ বস্তা (প্রায় আড়াই মে. টন) চাল জব্দ করেছে প্রশাসন। গত শনিবার রাতে অভিযান পরিচালনা করেন ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার (এসিল্যান্ড) ফিরোজ আল মামুন। এ সময় ঘর মালিক মাসুদ সরকার ও কালোবাজারী ছামিউল ইসলাম ঘটনাস্থল থেকে পালিয়ে যান।
সংশ্লিষ্ট সূত্র জানায়, সাতপোয়া ইউনিয়নের জন্য খাদ্য অধিদপ্তরের বরাদ্দকৃত বিভিন্ন কর্মসূচির চাল কিনে পরিষদ ভবন সংলগ্ন গুদামে জমা করেন স্থানীয় মোজাম্মেল হকের ছেলে শান্ত এন্টারপ্রাইজের মালিক কালোবাজারী ছামিউল ইসলাম। পরে গোপন সংবাদের ভিত্তিতে ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার ফিরোজ আল মামুন পুলিশ নিয়ে ঘটনাস্থলে অভিযান চালান। এ সময় গুদামের তালা ভেঙে খাদ্য অধিদপ্তরের ৪৭ বস্তা (প্রতি বস্তায় ৫০ কেজি করে) চাল জব্দ করা হয়। ট্রাকে ভরে জব্দ করা চালগুলো রাতে থানা পুলিশের হেফাজতে রাখার পর রবিবার সেগুলো উপজেলা খাদ্য গুদামে জমা দেয়া হয়।
এ ব্যাপারে ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার ফিরোজ আল মামুন জানান, ‘জব্দকৃত চালগুলো সাতপোয়া ইউনিয়ন এলাকার জন্য সরকারি বরাদ্দের। তবে কোন কর্মসূচির তা নিশ্চিত হওয়া যায়নি। এ ব্যাপারে মামলার প্রস্তুতি চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চাল জব্দ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ