Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

শাহ আমানতে সোয়া ৮ কেজি স্বর্ণ উদ্ধার

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ১৭ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০২ এএম

শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে পৃথক ঘটনায় সোয়া আট কেজি ওজনের ৭০টি স্বর্ণের বার উদ্ধার করেছে শুল্ক কর্তৃপক্ষ। গতকাল (রোববার) বিকেলে ব্যাংকক থেকে আসা রিজেন্ট এয়ারওয়েজের একটি উড়োজাহাজের ভেতরে পরিত্যক্ত একটি প্যাকেটে ৬০টি স্বর্ণের বার পাওয়া যায়। তার আগে সকালে মাসকাট থেকে আসা দু’টি ফ্রাইপ্যানের হাতল থেকে উদ্ধার করা হয় আরও ১০টি স্বর্ণের বার।
বিমানবন্দর কাস্টমসের সহকারী কমিশনার মাহবুবুর রহমান জানান, ব্যাংকক থেকে আসা বিমানে একটি ব্যাগ পড়ে থাকতে দেখে তা শুল্ক গোয়েন্দা কর্তৃপক্ষকে তুলে দেয় বিমান সংস্থার কর্মীরা। ওই ব্যাগ খুলে ৬০টি স্বর্ণের বার পাওয়া যায়। এসব স্বর্ণের ওজন প্রায় সাত কেজি।
সকালে মাসকাট থেকে আসা দুই যাত্রীর ব্যাগ স্ক্যানিংয়ের সময় সন্দেহ হওয়ায় তল্লাশি করে দুইজনের সাথে থাকা দুটি ফ্রাইংপ্যানের হাতলের ভেতর থেকে পাঁচটি করে স্বর্ণের বার পাওয়া যায়।
এসব সোনার ওজন এক কেজি ১৬০ গ্রাম। এসব স্বর্ণের ওজন প্রায় সোয়া এক কেজি। এ ঘটনায় আটক দুই যাত্রী কামাল উদ্দিন ও আসাদুজ্জামানকে পুলিশে হস্তান্তর করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্বর্ণ উদ্ধার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ