Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সমাবর্তনের দাবিতে জবি শিক্ষার্থীদের বিক্ষোভ, ভিসি ভবন ঘেরাও

জবি সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৭ সেপ্টেম্বর, ২০১৮, ১২:৩৬ এএম

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) সমাবর্তন আয়োজনের দাবিতে বিক্ষোভ মিছিল ও প্রশাসনিক ভবন অবরোধ করেছে সাধারণ শিক্ষার্থীরা। এসময় প্রশাসনিক ভবন অবরোধ করলে ভিসি তার কক্ষে অবরুদ্ধ হয়ে পড়েন।
জানা যায়, সমাবর্তন আয়োজন করার দাবীতে বেলা ১২টার দিকে কাঠাল চত্বর থেকে সাধারণ শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল বের করে। এসময় বিক্ষোভ মিছিল থেকে ‘সমাবর্তন চাই’, ‘প্রশাসনের কালো হাত, ভেঙ্গে দাও’ স্লোগান দিয়ে তারা প্রশাসনিক ভবনের ফটক বন্ধ করে অবস্থান নেয়। এদিকে প্রক্টরিয়াল টিমের সদস্য ও প্রশাসনিক কর্মকর্তারা কয়েকবার চেষ্টা করেও ফটক খুলতে পারেনি। এমতাবস্থায় প্রশাসনিক ভবনে অবস্থানরত ভিসিসহ প্রশাসনিক সকল কর্মকর্তা অবরুদ্ধ হয়ে পড়েন।
এদিকে বেলা ৩টার দিকে ভিসি প্রশাসনিক ভবন থেকে বের হয়ে গাড়িতে বসলে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা তার গাড়ি আটকে বিক্ষোভ করতে থাকে। এসময় প্রক্টরিয়াল টিমের সদস্যরা শিক্ষার্থীদের সাথে ভিসির আলোচনার প্রস্তাব করলে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা একদিনের আল্টিমেটাম দিয়ে ভাস্কর্য চত্বরে সংক্ষিপ্ত সমাবেশ করে।
সমাবেশে, আমরা সমাবর্তন চাই আন্দোলনের আহ্বায়ক আকতার হোসেন বলেন, আমাদের দাবি সমাবর্তনের দাবি। দীর্ঘ ১৩ বছর হতে চললো এখনো কোন সমাবর্তন আয়োজন করতে পারেনি জবি প্রশাসন। প্রশাসন অতিদ্রুত সমাবর্তনের ব্যাপারে কোন আশ্বাস না দিলে আমাদের আন্দোলন আরো তীব্র হবে।
এ ব্যাপারে জবি ভিসি ড. মীজানুর রহমান বলেন, সমাবর্তন করার জন্য বিশাল জায়গার প্রয়োজন। যা আমাদের নেই। তবে এব্যাপারে লিখিত কোনো আবেদন পেলে বিভিন্ন অনুষদের ডীন ও ছাত্র প্রতিনিধিদের একসাথে দায়িত্ব দিয়ে দেবো। তারাই সমাবর্তনের আয়োজন করবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জবি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ