Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন হলে আ.লীগ প্রার্থীই পাবে না : রব

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ সেপ্টেম্বর, ২০১৮, ১২:৩৫ এএম

জাতীয় সমাজতান্ত্রিক দল জেএসডি’র সভাপতি ও জাতীয় ঐক্যের অন্যতম নেতা আ স ম আবদুর রব বলেছেন, নিরপেক্ষ সরকারের অধীনে একটি অবাধ সুষ্ঠু নির্বাচন এখন গণদাবিতে পরিণত হয়েছে। এ দাবি না মানলে পরিণতি হবে ভয়াবহ। তিনি প্রধানমন্ত্রীকে উদ্দেশ করে বলেন, আগামী নির্বাচন নির্দলীয় নিরপেক্ষ সরকার অধীনে দিয়ে দেখেন কোন প্রার্থীই পাবেন না। আপনি শুধু পদত্যাগ করেই দেখেন, আপনার চারপাশে যে সাঙ্গপাঙ্গরা আছে, তাদের খুঁজে পাবেন না। বঙ্গবন্ধুও পায় নাই, আপনিও পাবেন না।
গতকাল জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে বাংলাদেশ বাম ফ্রন্টের (মার্কসবাদী) উদ্যোগে আয়োজিত ‘নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন ও নাগরিক ভাবনা’ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।
আ স ম আবদুর রব বলেন, আপনি বঙ্গবন্ধু কন্যা আমার প্রতিদ্ব›দ্বী হতে পারেন, কিন্তু আমি আপনার ক্ষতি চাই না। ভালো চাই। তাই বলছি ৯ বছর চালিয়েছেন। এখন সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থা করেন। সব দলের সঙ্গে আলোচনা করে নির্দলীয় সরকার গঠন করেন। কারণ, আপনাকে চলে যেতে হবে, তবে নিজেকে ক্ষতি করে দলের ক্ষতি করে চলে যাবেন না।’
জেএসডি সভাপতি বলেন, আগামীতে ইভিএমে কোনও নির্বাচন হবে না। আইন পাস হয় নাই। তার আগেই ইভিএমের জন্য চার হাজার কোটি টাকা বাজেট করেছেন। এই টাকা ভাগাভাগি করে খাওয়ার জন্য বাজেট করা হয়েছে। কমরেড ডাক্তার এম এ সামাদের সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন সাবেক এমপি অধ্যাপক হুমায়ুন কবির।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আ.লীগ

১২ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ